২ জুন, ২০২৩ ২০:১৯

বাগেরহাটে ৩ গ্রামে কালবৈশাখীর ছোবল

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে ৩ গ্রামে কালবৈশাখীর ছোবল

বাগেরহাটের শরণখোলা উপজেলায় ৩টি গ্রামে মাত্র ৫ মিনিটের কালবৈশাখী ঝড়ে একটি শিক্ষাপ্রতিষ্ঠানসহ তিন গ্রামের বেশকিছু কাচাঘরবাড়ি ও গাছপালা ক্ষতিগ্রস্ত হয়েছে। শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে উপজেলার সাউথখালী ইউনিয়নের রায়েন্দা, তালাবাড়ী ও দক্ষিণ তাফালবাড়ী গ্রামে আঘাতহানে এই কালবৈশাখী।

ঝড়ে তাফালবাড়ী স্কুল এন্ড কলেজের দুটি টিনশেড ভবনের চাল উড়ে গেছে। রায়েন্দা গ্রামের আবুল খানের বসতঘর বিধ্বস্ত হয়েছে। গাছ পড়ে একই গ্রামের পুলক হালদারের বসতঘর এবং দক্ষিণ তাফালবাড়ী গ্রামের বেলায়েত মাস্টারের দুটি বসতঘর ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। ঝড়ে ওই তিন গ্রামের কমপক্ষে ১০টি বসতঘর এবং গাছপালা ভেঙে ও উপড়ে পড়েছে বলে স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে। 

সাউথখালী ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন খলিল জানান, রায়েন্দা, তাফালবাড়ী ও দক্ষিণ তাফালবাড়ী গ্রামের ওপর দিয়ে বিকেল ৩টার দিকে হঠাৎ কালবৈশাখী ঝড় বয়ে যায়। তাৎক্ষণিকভাবে তাফালবাড়ী স্কুল এন্ড কলেজের টিনশেড ভবনসহ কয়েকটি কাচাঘর ও গাছপালা ক্ষতিগ্রস্ত হওয়ার খবর পাওয়া গেছে। তবে, কি পরিমাণ ঘরবাড়ি ও গাছপালার ক্ষতি হয়েছে তার সঠিক তথ্য সংগ্রহের চেষ্টা চলছে।

বিডি প্রতিদিন/এএ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর