৫ জুন, ২০২৩ ২১:০৬

শিক্ষার্থীদের বিদ্যালয় প্রাঙ্গণ পরিষ্কার ও বৃক্ষের চারা রোপণ

কুমিল্লা প্রতিনিধি

শিক্ষার্থীদের বিদ্যালয় প্রাঙ্গণ পরিষ্কার ও বৃক্ষের চারা রোপণ

কুমিল্লার দাউদকান্দিতে স্কুল শিক্ষার্থীদের নিয়ে পালিত হলো বিশ্ব পরিবেশ দিবস। এ উপলক্ষে বিদ্যালয় প্রাঙ্গণ পরিষ্কার, রচনা প্রতিযোগিতা, বৃক্ষের চারা বিতরণ ও রোপণ, র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সোমবার দাউদকান্দি উপজেলার রায়পুর কে. সি. উচ্চ বিদ্যালয়ে র‌্যালির মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হয়। স্কুলের সভাকক্ষে প্লাস্টিকের নেতিবাচক ভূমিকা, উষ্ণতা বৃদ্ধি, জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাবের উত্তরণে করণীয় ও পরিবেশ রক্ষার প্রয়োজনীয়তা সম্পর্কে আলোচনা করা হয়। সেন্টার ফর কমিউনিটি ডেভেলপমেন্ট অ্যাসিসটেন্স (সিসিডিএ)’র সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি) এই কর্মসূচির আয়োজন করে।

এতে সভাপতিত্ব করেন বিদ্যালয় প্রধান শিক্ষক মো. মোমেন ভূঁইয়া। প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় পরিবেশ পদক ও কৃষি পদক অর্জনকারী অধ্যাপক মতিন সৈকত।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এসইপি প্রকল্প ব্যবস্থাপক মো. মাসুদ আলম, লোকমান হোসেন আকন্দ ও জায়দুল ইসলাম। স্কুল প্রাঙ্গণে শিক্ষার্থীদের নিয়ে নিম ও অর্জুনের চারা রোপণ করা হয়। এছাড়া দিবসটি উপলক্ষে শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘পরিবেশ সংরক্ষণ ও দূষণ নিয়ন্ত্রণ’ বিষয়ে রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় মাধ্যমিক পর্যায়ের ৩০ জন শিক্ষার্থী অংশ নেয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর