শিরোনাম
৭ জুন, ২০২৩ ২২:০৬

গরমে অতিষ্ঠ সাধারণ মানুষদের বিনামূল্যে খাওয়ানো হচ্ছে স্যালাইন ও লেবু মিশ্রিত ঠান্ডা পানি

জয়পুরহাট প্রতিনিধি

গরমে অতিষ্ঠ সাধারণ মানুষদের বিনামূল্যে খাওয়ানো হচ্ছে  স্যালাইন ও লেবু মিশ্রিত ঠান্ডা পানি

বিনমূল্যে স্যালাইন ও লেবু মিশ্রিত ঠান্ডা পানি পান করানো হয়

প্রকৃতিতে বইছে দাবদাহ। প্রচুর গরমে মানুষের জীবন অতিষ্ঠ। এমন গরমে দিশাহারা হয়ে উঠেছে  অধিকাংশ জেলার মানুষ। সবচেয়ে কষ্টে ভুগছেন শ্রমজীবী মানুষেরা। তাদের কথা চিন্তা করে স্যালাইন ও লেবু মিশ্রিত ঠান্ডা পানি পান করার উদ্যোগ নেন জয়পুরহাট পৌর সভার মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক।

বুধবার সকাল থেকে বিকাল পর্যন্ত জয়পুরহাট শহরের জিরো পয়েন্ট পাঁচুর মোড়ে সকল-শ্রেণি মানুষদের বিনামূল্যে সুপেয় ঠান্ডা পানি পান করানো হয়।

পৌর শহরের সবুজ নগর মহল্লার আরাফাত হোসেন বলেন, আমি শহরে এসেছিলাম কেনাকাটা করার জন্য। বাইরে তো গরমের জন্য এক ঘণ্টাও থাকা যায় না। গরমে নাজেহাল অবস্থা। এই সময় বিনামূল্যে   স্যালাইন ও লেবু মিশ্রিত ঠান্ডা পানি পান করলাম। ধন্যবাদ পৌর মেয়রকে।

পৌর শহরের রিকশাচালক সোলায়মান আলী  বলেন, গরম কেমন পড়ছে, তা তো দেখতেই পাচ্ছেন। যাত্রীদের নামিয়ে দিয়ে দেখলাম ঠান্ডা পানি পান করানো হচ্ছে। আশে-পাশে ঠান্ডা পানির ব্যবস্থা নেই। আমি লেবু মিশ্রিত ঠান্ডা পানি পান করলাম। আল্লাহ যোন সবসময় মেয়রকে ভালো রাখেন।

জয়পুরহাট কেন্দ্রীয়মসজিদের পাশে ফল ব্যবসায়ী  আবুল কাশেম বলেন, কষ্টের তো শেষ নেই। কিন্তু পেট চালাতে হলে রোদ হোক বা বৃষ্টি, গরম হোক বা শীত, আমাদের বসতেই হবে। এই গরমে শুধু পানি খেতে ইচ্ছে করে। সুপেয় পানি স্টলে গিয়ে ঠান্ডা পানি পান করলাম।  এমন উদ্যোগের কথা মনে থাকবে।

এমন উদ্যোগের বিষয়ে জয়পুরহাট পৌর সভার মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক বলেন, বাইরে তো গরমের জন্য এক ঘণ্টাও থাকা যায় না। মানুষ প্রয়োজনে শহরে আসছে। সকল শ্রেণির মানুষের কথা ভেবে আমার এই উদ্যোগ নেই। প্রথম দিনে প্রায় ৪ হাজার মানুষকে স্যালাইন লেবুর শরবত মিশিয়ে তাদের তৃষ্ণা মেটানো হয়েছে। যতদিন দাবদাহ থাকবে ততদিন বিনামূল্যে স্যালাইন ও লেবু মিশ্রিত ঠান্ডা পানি পান করানো হবে। মানবিক কাজে সব সময় সহযোগিতার হাত বাড়াবেন বলেও তিনি উল্লেখ করেন।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর