১৫ অক্টোবর, ২০২৩ ১৬:৩৬

টেকনাফে র‌্যাবের অভিযানে আটক ৪

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফে র‌্যাবের অভিযানে আটক ৪

কক্সবাজার টেকনাফ থানাধীন মৌলভীপাড়া এলাকায় অভিযান চালিয়ে ৬০ হাজার পিস ইয়াবাসহ ৪ জন মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব-১৫। আটককৃত মাদক কারবারিরা হলেন টেকনাফ সদর ইউনিয়নের  ৮নং ওয়ার্ড মৌলভীপাড়ার মোঃ রফিকের ছেলে সৈয়দুল হক প্রকাশ সিদু (২৫), একই এলাকার ইউসুফ জালালের ছেলে সেলিম উল্লাহ (৩৩), নাজিরপাড়ার বদিউল আলমের ছেলে ইফসুফ (৩৬), একই এলাকার ফারুক (২০)।

কক্সবাজার র‌্যাব-১৫, কক্সবাজার অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন। 

তিনি জানান, শনিবার রাতে র‌্যাব-১৫, কক্সবাজার এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ থানাধীন টেকনাফ সদর ইউনিয়নের মৌলভীপাড়া ও আশপাশ এলাকায় কতিপয় ব্যক্তি অবৈধ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয় অথবা অন্যত্র প্রেরণের উদ্দেশ্যে অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, কক্সবাজার এর সদর কোম্পানী এবং সিপিসি-২, হোয়াইক্যং ক্যাম্পের চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে মাদকবিরোধী যৌথ অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনাকালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে কৌশলে দৌড়ে পালানোর চেষ্টাকালে ৪ জন মাদক কারবারিকে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তিদের দেহ ও সাথে থাকা প্লাস্টিকের ব্যাগ তল্লাশি করে তাদের হেফাজত থেকে সর্বমোট ৬০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, ৪টি এনড্রয়েড ফোন এবং ৪টি সিম উদ্ধার করা হয়। 

এছাড়াও ধৃত ব্যক্তিরা তাদের সাথে থাকা অন্য একজন সহযোগীর নাম ও ঠিকানা প্রকাশ করে এবং সে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে কৌশলে পালিয়ে যায় মর্মে স্বীকার করে।  
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা দীর্ঘদিন যাবত মাদক ব্যবসা এবং পাচারের সাথে জড়িত। তারা বিভিন্ন কৌশলে মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট অবৈধ পথে পার্শ্ববর্তী সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে থাকে। তৎপরবর্তীতে বিভিন্ন জায়গায় মজুদ করে খুবই চতুরতার সাথে আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে স্থানীয় এলাকাসহ জেলার বিভিন্ন স্থানে মাদক সরবরাহ করে আসছিল বলে জানায়। 
 

বিডি প্রতিদিন/এএ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর