৯ ডিসেম্বর, ২০২৩ ১৫:২৭

জামালপুরে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত

জামালপুর প্রতিনিধি

জামালপুরে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

‘জাতিসংঘ দুর্নীতিবিরোধী সনদের দ্বি-দশক: দুর্নীতির বিরুদ্ধে বৈশ্বিক ঐক্য’-এই প্রতিপাদ্য নিয়ে জামালপুরে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত হয়েছে।  দিবসটি উপলক্ষে আজ শনিবার সকালে শহরের দয়াময়ী মোড় সড়কে মানববন্ধন কর্মসূচি পালন করে জামালপুর সচেতন নাগরিক কমিটি (সনাক) ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-টিআইবি। 

এসময় ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে জামালপুর সচেতন নাগরিক কমিটি-সনাকের সভাপতি অজয় কুমার পালের সভাপতিত্বে বক্তব্য রাখেন জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি এম এ জলিল, জামালপুর আইনজীবী সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইউসুফ আলী, তরঙ্গ মহিলা কল্যাণ সমিতির নির্বাহী পরিচালক শামীমা খান, ভাষা সৈনিক মতি মিয়া ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক একেএম আশরাফুজ্জামান স্বাধীন, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রমেন বনিক, ক্যাবের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন, গণচেতনার নির্বাহী পরিচালক নার্গিস আক্তার, সনাক সদস্য মনোয়ারা বেগম, আসমাউল আসিফ, তামান্না সালেহীন কবিতা প্রমুখ। 

এ সময় বক্তারা বলেন, দেশে যেমন বড় বড় উন্নয়ন প্রকল্প বাস্তবায়িত হচ্ছে, ঠিক একই সমান্তরালে দুর্নীতির মাত্রাও আশঙ্কাজনকভাবে বেড়ে চলেছে। দেশের দুর্নীতির এই লাগাম যদি টেনে না ধরা হয়, তাহলে এই উন্নয়ন টেকসই এবং জনকল্যাণ মূলক হবে না। তাই দুর্নীতিবাজদের সামাজিক এবং পারিবারিকভাবে বয়কটের আহ্বান জানান বক্তারা। মানববন্ধন শেষে উপস্থিত সকলে দুর্নীতিবিরোধী শপথ নেয়। এছাড়াও দিবসটি উপলক্ষে দুর্নীতিবিরোধী গণস্বাক্ষর কার্যক্রম পরিচালনা করা হয়। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর