১১ জানুয়ারি, ২০২৪ ১৮:১৩

কুড়িগ্রামে ডাকাতি মামলায় একজন গ্রেফতার

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে ডাকাতি মামলায় একজন গ্রেফতার

কুড়িগ্রামের সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের ব্রহ্মপুত্র নদে দুই এনজিও কর্মীর কাছ থেকে টাকা ডাকাতি করার মামলায় ডাকাত আল আমিনকে গ্রেফতার করেছে পুলিশ। তবে আসামির পরিবারের লোকজন মামলাটির তদন্ত কাজে ব্যাঘাত সৃষ্টি করছে বলে অভিযোগ পুলিশের। বৃহস্পতিবার সকালে বিষয়টি নিশ্চিত করেন কুড়িগ্রাম সদর থানা পুলিশ। দীর্ঘ ৭ মাস পর তাকে গ্রেফততার করা হলো বলে পুলিশ জানায়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৬ মাস আগে সদর উপজেলার যাত্রাপুর ব্রাঞ্চের দুই কর্মী চরে ক্ষুদ্র ঋণের টাকা কালেকশন করে ফেরার পথে নদের মাঝপথে নৌকা আটকায় একদল ডাকাত। পরে ওই দুই কর্মীকে মারধর করে টাকা ডাকাতি করে পালিয়ে যায় আল আমিনসহ আরও তিন জন। ঘটনার পর থেকে আসামি পলাতক ছিল। ঘটনার পর থেকে পুলিশ অনুসন্ধান চালিয়ে প্রধান আসামি আল আমিনকে গ্রেফতার করে। এরপর তাকে কুড়িগ্রাম জেল হাজতে প্রেরণ করে পুলিশ। আমিন যাত্রাপুর ইউনিয়নের কালির আলগা এলাকার বাসিন্দা। তার বিরুদ্ধে মাদক চোরাচালানসহ গাইবান্ধা জেলায় আরও একটি মামলা রয়েছে। স্থানীয়রা জানান, স্থানীয় ও পারিবারিক প্রভাব খাটিয়ে দীর্ঘদিন থেকে ওই এলাকায় মাদকসহ বিভিন্ন অপকর্ম করে আসছিল আল আমিন। সে সময় মামলাটি করেছিলেন যাত্রাপুর শাখার ব্যবস্থাপক গোলাম মোস্তফা।

মামলাটি তদন্তকারী কর্মকর্তা সদর থানার উপ-পরিদর্শক জাহিদ হাসান জানান, ব্রহ্মপুত্র নদে ডাকাতি মামলার প্রধান আসামি আল আমিনকে গ্রেফতার করে  জেল হাজতে রয়েছে। তাকে গ্রেফতারের পর থেকে তার পরিবারের লোকজন তদন্ত কাজে ব্যাঘাত সৃষ্টি করছে বলেও জানায় পুলিশ।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর