২৬ জানুয়ারি, ২০২৪ ২১:২২

আগৈলঝাড়ায় শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থী নির্যাতনের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

আগৈলঝাড়ায় শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থী নির্যাতনের অভিযোগ

বরিশালের আগৈলঝাড়া উপজেলার বাহাদুরপুর মাধ্যমিক বিদ্যালয়ে নবম শ্রেণীর শিক্ষার্থী জিতৎ মল্লিককে চরম শারীরিক নির্যাতনের অভিযোগ উঠেছে বিজ্ঞান বিভাগের শিক্ষক প্রশান্ত কুমার জয়ধরের বিরুদ্ধে। গত বৃহস্পতিবার এই ঘটনা ঘটে। আগামীকাল শনিবার বিকেলে ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে অভিভাবক সমাবেশ ডাকা হয়েছে। 

স্কুল সূত্রে জানায় যায়, গত বৃহস্পতিবার দুপুরে ওই বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের শিক্ষক প্রশান্ত কুমার জয়ধর নবম শ্রেনীর ক্লাশ নিচ্ছিলেন। এ সময় শিক্ষার্থী জিতৎ মল্লিক ক্লাশের অন্য সহপাঠীর সঙ্গে কথা বলেন। এতে ক্ষিপ্ত শিক্ষক প্রশান্ত কুমার জয়ধর জিতৎ মল্লিকের চুল ধরে বেঞ্চে উঠে তার বুকে লাথি দেন। মারধরে শিক্ষার্থী গুরুতর আহত হয়। 

শিক্ষার্থীর খালা প্রমিলা জয়ধর বলেন, স্কুলের একজন শিক্ষক জিতৎ মল্লিককে নির্দয়ভাবে মারধর করে। এ ঘটনার কঠোর বিচার দাবি করেন তিনি। 

অভিযুক্ত শিক্ষক প্রশান্ত কুমার জয়ধর বলেন, এ ঘটনার পর তিনি ওই শিক্ষার্থীর বাড়ি গিয়ে অনুতপ্ত হন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতি ঘটনাটি মিমাংশা করে দেয়ার কথা বলেছেন। 

বাহাদুরপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সত্য রঞ্জন বাড়ৈ বলেন, এ ঘটনা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সকল সদস্যকে জানানো হয়েছে। 

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি জগদীশ ভক্ত বলেন, ওই শিক্ষকের বিরুদ্ধে এর আগেও একাধিক ঘটনার অভিযোগ রয়েছে। এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নিতে শনিবার স্কুলে অভিভাবদের ডাকা হয়েছে। ওই সভায় আলোচনা করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর