২৭ ফেব্রুয়ারি, ২০২৪ ১৭:১৭

বান্দরবানে নিজ কন্যাকে ধর্ষণের দায়ে পিতার যাবজ্জীবন

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানে নিজ কন্যাকে ধর্ষণের দায়ে পিতার যাবজ্জীবন

বান্দরবানের লামায় নিজ কন্যাকে ধর্ষণের দায়ে পিতা মো. চোবাহান জোমাদারকে (৩৫) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার এই রায় প্রদান করেন নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালের বিচারক জেবুন্নাহার আয়শা।

এ মামলায় সরকার পক্ষের আইনজীবী বিশেষ ট্রাইব্যুনালের স্পেশাল পিপি অ্যাডভোকেট বাসিং থুয়াই মারমা জানান, ২০১৮ সালের ১৯ মে লামা উপজেলার রূপসীপাড়ায় আসামির নিজ বাড়িতে এ ঘটনা ঘটে। আসামি মো. চোবাহান জোমাদারকে যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি অনাদায়ে এক লাখ টাকা জরিমানা করেন আদালত। 

আদালত সূত্র জানায়, ভুক্তভোগীর জন্মের ৮ বছর পর মা-বাবার বিচ্ছেদ হয়। বিচ্ছেদের পর ভুক্তভোগী ও তার মা তাদের মামার বাড়িতে চলে যায়। ২০১৮ সালের ১৯ মে পিতার বাড়িতে বেড়াতে আসলে ওইদিন রাতে ভুক্তভোগীকে ধর্ষণ করেন বাবা। এরপর আরও কয়েকবার নিজ পিতার দ্বারা ধর্ষণের শিকার হয় ওই ভুক্তভোগী। ভুক্তভোগী একপর্যায়ে তার মা ও মামাকে বিষয়টি জানায়।

 এরপর ভুক্তভোগীর মামা মো. রবিউল ইসলাম বাদী হয়ে ২০১৮ সালের অক্টোবরে লামা থানায় মামলা করেন। মামলাটি নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২০০০ এর ৯ (১) ধারার আওতাভুক্ত হওয়ায় বান্দরবান জেলা নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালে বিচারাধীন রাখা হয়। সাক্ষী ও দলিল পত্রাদির তথ্য অনুযায়ী, সন্দেহাতীতভাবে অভিযোগ প্রমাণিত ও দীর্ঘ শুনানি শেষে আদালত এ রায় ঘোষণা করেন।

বিডিপ্রতিদিন/কবিরুল

সর্বশেষ খবর