৪ এপ্রিল, ২০২৪ ১৩:২৭

রাজবাড়ীতে রাজা সূর্য কুমার ফাউন্ডেশনের ঈদ উপহার বিতরণ

অনলাইন ডেস্ক

রাজবাড়ীতে রাজা সূর্য কুমার ফাউন্ডেশনের ঈদ উপহার বিতরণ

তিন শতাধিক অসহায় ও হতদরিদ্র মানুষের হাতে ঈদ উপহার তুলে দিয়েছে রাজা সূর্য কুমার ফাউন্ডেশন। বুধবার (০৩ এপ্রিল) রাজবাড়ীর  কায়াপট্টি এলাকায় রাজা সূর্য কুমারের বাড়িতে এ উপহার বিতরণ করা হয়। 

ঈদ উপহার বিতরণ উপলক্ষে এদিন রাজবাড়ীতে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন রাজা সূর্য কুমারের নাতির ছেলে ফাউন্ডেশনের চেয়ারম্যান সমীরেন্দ্র মোহন গুহ রায় ও সূর্য কুমারের নাতির মেয়ে শুভাগতা গুহ রায়। আরও উপস্থিত ছিলেন কবি নেহাল মাহমুদ, মহসীন মৃধা ও শেখ ইয়াহিয়া কাইয়ুম তুষার। 

এসময় শুভাগতা গুহ রায় বলেন, ‘ রাজবাড়ীর হতদরিদ্র মানুষের সেবায় রাজা সূর্য কুমারের নামে ফাউন্ডেশন গঠন করা হয়েছে। দরিদ্র ও অসহায় মানুষের ঈদ আনন্দ যাতে মলিন হয়ে না যায় সেই জন্য কিছু কাপড় উপহার দেওয়া হয়েছে। এর আগে শীতেও আমরা কিছু মানুষের মাঝে কম্বল উপহার দিয়েছিলাম।’

ঈদ উপহার হিসেবে শাড়ি পেয়ে ফুলবানু বলেন, ‘প্রায় ২০ বছর আগে আমার স্বামী মারা গেছেন। আমি মানুষের বাড়িতে কাজ করে খাই। ঈদে নতুন কাপড় কেনা হয়ে উঠে না। উপহার পেয়ে ঈদের দিন নতুন কাপড় পরার ব্যবস্থা হলো।’ 

প্রসঙ্গত উল্লেখ্য, রাজা সূর্য কুমার ছিলেন রাজবাড়ী অঞ্চলের জমিদার। তার নামানুসারে রাজবাড়ির নামকরণ করা। রাজার বংশধররা বিভিন্ন সমাজসেবা কার্যক্রম পরিচালনা করে আসছেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর