২৮ মে, ২০২৪ ২০:৪০

নেত্রকোনায় পুষ্টি সচেতনতা প্রশিক্ষণ

নেত্রকোনা প্রতিনিধি:

নেত্রকোনায় পুষ্টি সচেতনতা প্রশিক্ষণ

নেত্রকোনায় খাদ্যভিত্তিক পুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ে তিন দিনব্যাপী সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (বারটান) আঞ্চলিক কার্যালয় নেত্রকোনার হলরুমে এই প্রশিক্ষণের আয়োজন করা হয়। 

বারটান নেত্রকোনা আঞ্চলিক কার্যালয়ের প্রধান উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোসা: আলতাফ-উন-নাহার এর তত্ত্বাবধানে অনুষ্ঠিত প্রশিক্ষণে বিভিন্ন উপজেলার উপসহকারী কৃষি কর্মকর্তা, মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, মহিলা বিষয়ক অধিদপ্তর, সমাজসেবা, যুব উন্নয়ন, তথ্য আপা, ইমাম, সাংবাদিক, মৎস , স্বাস্থ্য  অধিদপ্তরের কর্মী, এন জি ও কর্মীসহ একৃষক কৃষাণীগণ অংশগ্রহণ করেন। 

দুটি ব্যাচে ৩০ জন করে ৬০ জনকে খাদ্য ভিত্তিক পুষ্টি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন বারটানের বিজ্ঞানীগণের সাথে প্রশিক্ষক হিসেবে জেলা  মৎস অধিদপ্তর, প্রাণিসম্পদ বিভাগ , নিরাপদ খাদ্য অধিদপ্তর , কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এবং ডেপুটি সিভিল সার্জন সহ অন্যান্য কর্মকর্তাগণ।

এতে খাদ্য, পুষ্টি, ফলিত পুষ্টি , খাদ্য প্রক্রিয়করণ, খাদ্য সংরক্ষণ , বাস্থ্য সম্মত নিরাপদ খাদ্য ও পুষ্টি নিশ্চিতে সচেতনতা ও প্রচারণার লক্ষ্যে নানা বিষয়ে দিক নির্দেশনামূলক বক্তব্য ও প্রশিক্ষণ প্রদান কর হয়।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর