৩০ মে, ২০২৪ ১৩:২৬

কক্সবাজার উপজেলা নির্বাচনে জয়ী হলেন যারা

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার উপজেলা নির্বাচনে জয়ী হলেন যারা

প্রতীকী ছবি

কোনও ধরনের অপ্রিতিকর ঘটনা ছাড়াই শেষ হয়েছে ষষ্ঠ ধাপের উপজেলা নির্বাচনে কক্সবাজারের রামু উখিয়া এবং টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচন। রামুতে সিরাজুল ইসলাম ভুট্টো (মোটরসাইকেল), উখিয়ায় জাহাঙ্গীর কবির চৌধুরী (আনারস) এবং টেকনাফে জাফর আহমদ (আনারস) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তবে টেকনাফ উপজেলার সেন্টমার্টিন ইউনিয়নের নির্বাচন স্থগিত থাকায় এই উপজেলার নির্বাচনের সরকারিভাবে ফলাফল প্রদান কিছুটা জটিলতা হতে পারে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বুধবার (২৯ মে) সকাল ৮ থেকে রামু -উখিয়া এবং টেকনাফের প্রতিটি ভোট কেন্দ্রে অনুষ্ঠিত হয় উপজেলা পরিষদ নির্বাচন। কোনও বড় ধরনের অপ্রিতিকর ঘটনা ছাড়াই শেষ হয় ৩ উপজেলা পরিষদের নির্বাচন। তবে বৈরি আবহাওয়ার কারণে নির্বাচনী সরঞ্জাম পৌঁছাতে না পারায় সেন্টমার্টিন ইউনিয়নে ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন।

বেসরকারি ফলাফলে রামু উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান হিসাবে বিজয়ী হয়েছেন সিরাজুল ইসলাম ভুট্টো (মোটর সাইকেল) তিনি পেয়েছেন ৪৩ হাজার ৮০৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সোহেল সরওয়ার কাজল (আনারস) পেয়েছেন ১৬ হাজার ৯৮৪ ভোট।

রামু উপজেলায় ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে নির্বাচিত হয়েছেন আবদুল্লাহ সিদকার (চশমা) তিনি ভোট পেয়েছেন ২৪ হাজার ৭৪৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সালাউদ্দিন পেয়েছেন ১২ হাজার ৪০৮ ভোট। ভাইস চেয়ারম্যান (মহিলা ) মুসরাত জাহান মুন্নী (প্রজাপতি) ৩৪ হাজার ৫৩৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আফসানা জেসমিন পপি পেয়েছেন ২৭ হাজার ৯৯৭ ভোট।

উখিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান হিসাবে বিজয়ী হয়েছেন জাহাঙ্গীর কবির চৌধুরী (আনারস) তিনি পেয়েছেন ৩৮ হাজার ৫২৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবুল মনসুর চৌধুরী (মোটরসাইকেল) পেয়েছেন ২৭ হাজার ৩২১ ভোট।
উখিয়া উপজেলায় ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে বিজয়ী হয়েছেন সাংবাদিক রাসেল চৌধুরী (তালা) ২২৫৯৫ ভোট, ভাইস চেয়ারম্যান (মহিলা) শাহিন আক্তার ( হাঁস)২৭৪৭৫ ভোট।

এদিকে, টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান হিসাবে নির্বাচিত হয়েছেন জাফর আহমদ (আনারস)। তিনি পেয়েছেন ৫২ হাজার ৩৬৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নুরুল আলম (টেলিফোন) পেয়েছেন ৩৫ হাজার ৯০১ ভোট। টেকনাফ উপজেলায় ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে জয়ী হয়েছেন সরওয়ার আলম (টিউবওয়েল)। তিনি পেয়েছেন ৩৯ হাজার ৩৫ ভোট। ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে মর্জিনা আক্তার (ফুটবল) ৬১ হাজার ৪০৬ ভোট পেয়েছেন।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর