Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ এপ্রিল, ২০১৯ ১৮:২৮

বিশ্বকাপে ফেবারিটের তালিকায় না থাকা সুবিধা পাকিস্তানের!

নিজস্ব প্রতিবেদক

বিশ্বকাপে ফেবারিটের তালিকায় না থাকা সুবিধা পাকিস্তানের!
ফাইল ছবি

আগামী ৩০ মে দ্যা ওভালে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার ম্যাচের মধ্য দিয়ে পর্দা উঠছে ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় আসরটির। ১৪ জুলাই লর্ডসে ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে বিশ্বকাপের। 

লিগ পর্বে মুখোমুখি হবে এ অঞ্চলের সবচেয়ে ফেভারিট দুই দল পাকিস্তান ও ভারত। বিশ্বকাপে এ দুই দলের লড়াই নিয়ে এখনই আলোচনা শুরু হয়ে গেছে। শুরু হয়ে গেছে কথার লড়াই।

বিশ্বকাপ নিয়ে পাকিস্তানি অধিনায়ক সরফরাজ আহমেদ বলেন, বিশ্বকাপে ভারতের বিপক্ষে ম্যাচে পাকিস্তান বাড়তি সুবিধা পাবে।  

পাকিস্তানি অধিনায়কের এই আত্মবিশ্বাসের মূল কারণ ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফি। সেবার ফাইনালে পাকিস্তানের কাছে কোহলির দল যে হেরেছিল ১৮০ রানে! সে ম্যাচের স্মৃতিই আসছে বিশ্বকাপে ভারতের বিপক্ষে ম্যাচটিতে পাকিস্তান দলের বাড়তি আত্মবিশ্বাস জোগাবে বলে মনে করেন তিনি।

অধিনায়ক সরফরাজ আহমেদ বলেন, আন্তর্জাতিক অঙ্গনে যে কোনো পর্যায়ে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে মোকাবেলা করতে প্রস্তুত আমরা। আসন্ন বিশ্বকাপেও তার কোনো ব্যতিক্রম হবে না। 

তিনি আরও বলেন, ভারতের বিপক্ষে খেলতে আমরা সব সময় প্রস্তুত, হোক সেটা দ্বিপক্ষীয় সিরিজ কিংবা বিশ্বকাপ। তবে তারা হয়তো অন্য কিছু ভাবতে পারে।

আগামী ১৬ জুন বিশ্বকাপে ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। 

বিশ্বকাপের আগেই ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ, ইংল্যান্ডের মাটিতেই। তাই ইংলিশ-আবহটা আগেভাগেই পেয়ে যাচ্ছে পাকিস্তান। 

পাকিস্তান দলের অধিনায়ক বলেন, ‘আমরা বিশ্বকাপে খেলব, প্রয়োজনীয় সব প্রস্তুতি নিয়েই। আমরা বিশ্বকাপে তাই ভালো করার ব্যাপারে আশাবাদী। ইনশা আল্লাহ, পাকিস্তান বিশ্বকাপে দুর্দান্ত ক্রিকেট খেলবে।’

এবারের বিশ্বকাপে ফেবারিটের তালিকায় পাকিস্তানের নাম নেই। এটি তাদের জন্য একটা সুবিধা বলেই মনে করেন সরফরাজ, ‘ফেবারিট তকমা কখনোই আমাদের জন্য ভালো হয়নি। আমরা বিশ্বকাপটা আন্ডারডগ হিসেবে খেলতে পেরেই খুশি।’

আত্মবিশ্বাসী অধিনায়ক বলেন, আশা করছি চ্যাম্পিয়ন হতেই আমরা সেখানে যাব।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য