Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ২২ মে, ২০১৯ ২০:৫০

বিশ্বকাপে বোলারদের নিয়ে হুংকার দিলেন গেইল

অনলাইন ডেস্ক

বিশ্বকাপে বোলারদের নিয়ে হুংকার দিলেন গেইল
ফাইল ছবি

আগামী ৩০ মে ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য বিশ্বকাপের ১২তম আসরের উদ্বোধনী ম্যাচে লড়বে স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। ক্রিকেটের এই জমজমাট আসরে প্রথম ম্যাচে (৩১ মে) পাকিস্তানের বিপক্ষে মাঠের লড়াইয়ে নামছে ওয়েস্ট ইন্ডিজ। 

এবার শিরোপার স্বপ্ন দেখছে ওয়েস্ট ইন্ডিজরা। এদিকে ‘ইউনিভার্সাল বস’ হিসেবে পরিচিত ক্রিস গেইল বোলাদের সতর্কবার্তা দিয়ে বলেন, বিশ্বকাপে বোলারদের তিনি একেবারেই ছাড় দিবেন না।

ব্যাট হাতে লড়াইয়ে নামার আগে কথার লড়াইয়েও নিজেকে এগিয়ে রেখেছেন এ ক্যারিবিয়ান ব্যাটিং দানব। সামনাসামনি বোলাররা স্বীকার না করলেও, আসলে তাকে ভয় পায় বলেই মনে করেন তিনি।

বিশ্বকাপের পরপরই অবসরে যাবেন ক্রিস গেইল। এর আগে শিরোপা ঘরে তোলার লক্ষ্যে ইংল্যান্ড বিশ্বকাপে মাঠে নামবেন তিনি। 

ক্যারিয়ারের গোধূলি লগ্নে দাঁড়িয়ে গেইল জানালেন, আমার প্রমাণ করার কিছুই নেই। এখন শুধু চাওয়া একটা বিশ্বকাপ। এটাই আমার এখন একমাত্র লক্ষ্য। ইংল্যান্ডে ভালো খেলে ভক্ত-সমর্থকদের মুখে হাসি ফোটানো এবং লর্ডসে শিরোপা উঁচিয়ে ধরাই তাড়না।

দুই দশক ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন গেইল। ২৮৯ ওয়ানডে খেলে করেছেন ১০ হাজারেরও বেশি রান। নামের পাশে রয়েছে ২৫টি সেঞ্চুরি ও ৫১টি হাফসেঞ্চুরি। ২০১৫ বিশ্বকাপে খেলেন ২১৫ রানের ইনিংস, যা উইন্ডিজ ক্রিকেট ইতিহাসের ব্যক্তিগত সর্বোচ্চ।

এখন পর্যন্ত দুইবার বিশ্বকাপ জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। ১৯৭৫ ও ১৯৭৯ সালে ক্লাইভ লয়েড ও ভিভ রিচার্ডসের অধীনে টানা দুই বিশ্ব ট্রফি জেতে দলটি। এরপর আর শিরোপা ছুঁয়ে দেখা হয়নি ক্যারিবিয়ানদের।

৪৬ দিনে ৪৮ ম্যাচের এ বিশ্বকাপের পর্দা নামবে ১৪ জুলাই, লর্ডসে।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য