Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ১৬ জুন, ২০১৯ ০৯:০৭

ভারতের বিপক্ষে পাকিস্তানের সম্ভাব্য একাদশ

অনলাইন ডেস্ক

ভারতের বিপক্ষে পাকিস্তানের সম্ভাব্য একাদশ
ফাইল ছবি

ক্রিকেট বিশ্বকাপের অন্যতম হাইভোল্টেজ ম্যাচের দিকে তাকিয়ে পুরো বিশ্ব। ম্যানচেষ্টারের ওল্ড ট্রাফোর্ডে আজ মুখোমুখি হচ্ছে এই দুই প্রতিবেশি প্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়।

বিশ্বকাপের শুরুতে ম্যাচ হেরে খেই হারিয়ে ফেললেও ইংল্যান্ডের বিরুদ্ধে দারুণ ক্যামব্যাকে টুর্নামেন্ট জমিয়ে দিয়েছে সরফরাজদের দল। ভারত বনাম পাকিস্তানের ক্রিকেট যুদ্ধে কেমন হতে পারে পাকিস্তানের সম্ভাব্য একাদশ? 

ইমাম-উল-হক
পাকিস্তানের বিশ্বস্ত ওপেনার। বিশ্বকাপে পাকিস্তানের হয়ে ভালই ব্যাট করে চলেছেন এই বাঁ-হাতি। 

ফখর জামান
এই বাঁহাতি ওপেনার পাকিস্তান দলের অন্যতম ব্যাটিং স্তম্ভ। তার একটা ইনিংস পাকিস্তানকে রানের পাহাড়ে পৌঁছে দিতে পারে। ভারতকে বড় রানের চ্যালেঞ্জ ছুড়ে দিতে বা রান তাড়া করার ক্ষেত্রে পাকিস্তান শিবির তাকিয়ে থাকবে তার ব্যাটের দিকেই।

বাবর আজম
দলে এখনও বিশেষ ছাপ ফেলতে পারেননি। তবে অনেক ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন। 

মোহাম্মদ হাফিজ
পাকিস্তানের অন্যতম কার্যকরী অল রাউন্ডার। ব্যাট-বলে পাকিস্তানের অন্যতম শক্তি অভিজ্ঞ হাফিজ। বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যান অফ দ্য ম্যাচ হন। দল চাপে পড়লে ম্যাচ বের করতে হাফিজের জুড়ি মেলা ভার। আবার বল হাতে বিপক্ষের পার্টনারশিপ ভাঙতেও দক্ষ তিনি। ব্যাট-বলে তার অলরাউন্ড পারফরম্যান্স দেখার অপেক্ষায় পাকিস্তান শিবির।

সরফরাজ আহমেদ
কিছুদিন আগে ওয়েস্ট ইন্ডিজের কাছে হারের পর পাকিস্তানের অধিনায়কের ফিটনেস নিয়ে তুমুল কটাক্ষ ছুড়ে দেন পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার। তবে পাকিস্তানের মিডল অর্ডার অনেকাংশই নির্ভরশীল এই উইকেটকিপার-ব্যাটসম্যানের উপর।

আসিফ আলি
স্লগ ওভারে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন এই টেল এন্ডার। মারকুটে ব্যাটসম্যান হিসেবে পরিচিত আসিফ ম্যাচের মোড় যে কোন মুহূর্তে ঘুরিয়ে দেওয়ার ক্ষমতা রাখেন। ম্যাচের স্পটলাইট যে কোন সময়ে কেড়ে নিতে পারেন ১৩১.৪৮ স্ট্রাইক রেটের এই হার্ড হিটার।

শোয়েব মালিক
দলের সবথেকে অভিজ্ঞ এবং নির্ভরযোগ্য অলরাউন্ডার। ব্যাট হাতে তিনি যে কোন মুহূর্তে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন। বল হাতেও বিপক্ষকে নাস্তানাবুদ করতে পারেন।

ওয়াহাব রিয়াজ
ইংল্যান্ডের মাটিতে রিয়াজের বিষাক্ত সুইং বিপক্ষের ব্যাটিং লাইনআপ তছনছ করে দিয়েছে বারবার। ইনসুইং এবং আউটসুইংয়ে ভারতীয় ব্যাটসম্যানদের অসুবিধায় ফেলতে পারেন রিয়াজ।

হাসান আলি
পাকিস্তানের পেস আক্রমণের অন্যতম অস্ত্র হাসান ভালই বল করছেন বিশ্বকাপে।

শাদাব খান
দলের বোলিং লাইনআপের অন্যতম অস্ত্র। মোক্ষম সময়ে উইকেট নিয়ে বিপক্ষকে চাপে ফেলতে দলের অন্যতম ভরসা। এছাড়াও ব্যাট হাতেও তিনি বেশ স্বছন্দ।

মোহাম্মদ আমির
দলের পেস আক্রমণের মূল অস্ত্র আমির। গতি এবং সুইংয়ের মেলবন্ধনে বিপক্ষের ব্যাটিং লাইনআপকে ধ্বংস করে দিতে পারেন এই পেসার। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য