Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ২৬ জুন, ২০১৯ ০১:৩৪

সেমিফাইনালে কারা খেলবে, ফের ভবিষ্যদ্বাণী ম্যাককালামের

অনলাইন ডেস্ক

সেমিফাইনালে কারা খেলবে, ফের ভবিষ্যদ্বাণী ম্যাককালামের
ফাইল ছবি

নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম ফের একবার ভবিষ্যদ্বাণী করলেন। ইংল্যান্ড, ভারত, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড চলতি ক্রিকেট বিশ্বকাপের সেমিফাইনালে খেলবে বলে মনে করছেন তিনি। 

ম্যাককালাম বলেন, ‘আমি মনে করছি আবহাওয়া সহায়ক নয়। তবে টুর্নামেন্টের শেষ দিকে আমরা সত্যিকারের কিছু উপভোগ্য ক্রিকেট ও পরিষ্কার আকাশ দেখব। সত্যি কথা বলতে আমার কাছে মনে হয় আমরা ইংল্যান্ড, ভারত, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে সেমিফাইনালে দেখব। সেই বড় মুহূর্তটা কোন দল কাজে লাগাতে পারবে? আমি নিশ্চিত নিউজিল্যান্ডের আত্মবিশ্বাস থাকবে-তারা পারে।’

নিজের দেশ নিউজিল্যান্ডিকে নিয়ে ম্যাককালাম বলেন, “অনেকেই নিউজিল্যান্ডকে আন্ডারডগ বলে। কিন্তু তারা নিউজিল্যান্ডের খেলা দেখে না। অন্য দলগুলোর মতো নিউজিল্যান্ডের খেলা সেভাবে সম্প্রচারিত হয় না বলে ক্রিকেটবিশ্ব তাদের সম্পর্কে সব তথ্য জানতে পারে না।”

এর আগে এবারের ক্রিকেট বিশ্বকাপ শুরুর আগে গ্রুপ পর্ব নিয়ে ভবিষ্যদ্বাণী করেছিলেন নিউজিল্যান্ডের এই সাবেক অধিনায়ক। তিনি বলেছিলেন, এবারের বিশ্বকাপে বাংলাদেশ কেবল একটি ম্যাচ জিতবে।

নিজের ইন্সটাগ্রাম ও ফেসবুকে প্রত্যেকটি দলের ম্যাচ বাই ম্যাচ ভবিষ্যদ্বাণীতে তিনি দেখান, বাংলাদেশ শুধুমাত্র শ্রীলংকার সঙ্গে জিতবে, হারবে বাকি আট দলের বিপক্ষে। কিন্তু বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইতিহাস গড়া ম্যাচে দুর্দান্ত জয় পায় বাংলাদেশ। টাইগারদের এই দুর্দান্ত জয় ব্রেন্ডন ম্যাককালামের ভবিষ্যদ্বাণী ভুল প্রমাণ করে।

পরের তিন ম্যাচের মধ্যে ইংল্যান্ড আর নিউজিল্যান্ডের বিরুদ্ধে হেরে যায় বাংলাদেশ। ইংল্যান্ডের বিরুদ্ধে হারলেও নিউজিল্যান্ডের বিপক্ষে অল্পের জন্য জয় হাতছাড়া হয় টাইগারদের। আর শ্রীলঙ্কার সঙ্গে সেই ম্যাচ বৃষ্টির জন্য পরিত্যক্ত হয়।

নিজেদের পঞ্চম ম্যাচে ফের জয়ে ফেরে বাংলাদেশ। এবার প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়ানদের ৭ উইকেটে হারিয়ে বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় জয় তুলে নেয় টাইগাররা। এই জয়ের ফলে ব্রেন্ডন ম্যাককালাম করা সেই ভবিষ্যদ্বাণী পুরোপুরি ভুল প্রমাণিত হয়।


বিডি-প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ


আপনার মন্তব্য