Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ আগস্ট, ২০১৯ ১৪:৩৫

বাগেরহাটে বেড়েই চলছে ডেঙ্গু রোগীর সংখ্যা, শনাক্ত ৯৭

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে বেড়েই চলছে ডেঙ্গু রোগীর সংখ্যা, শনাক্ত ৯৭

বাগেরহাটে ৯টি উপজেলার মধ্যে রামপার ছাড়া অন্য উপজেলাগুলোতে ছড়িয়ে পড়েছে ডেঙ্গু। প্রতিদিন বেড়েই চলেছে ডেঙ্গু রোগীর সংখ্যা। 

রবিবার সকাল পর্যন্ত জেলায় সরকারি হিসেবে ডেঙ্গুতে আক্রান্ত আরও সাত জন রোগীকে শনাক্ত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। এনিয়ে বাগেরহাট জেলায় সরকারি ভাবে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯৭ জনে। 

তবে বেসরকারি ভাবে ডেঙ্গু রোগীর সংখ্যা দুই শত ছাড়িয়েছে বলে বাগেরহাটের বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারগুলো নিশ্চিত করেছে।

নতুন করে মোরেলগঞ্জ উপজেলায় ছড়িয়ে পড়েছে ডেঙ্গু। মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. মুফতি কামাল হোসেন জানান, এই উপজেলায় জাহাঙ্গীর আলম বাদশা (৫০), পান্নু (১৮), ফিরোজ (২৬), জাকির (৩০), সুমন (২৬) ও হাফিজুর (২৮) নামে ৬ জন ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্তের পর তাদের উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাপাতাল ও বাগেরহাট হাসপাতালে পাঠানো হয়েছে।

বাগেরহাট জেলায় ডেঙ্গুতে আক্রান্তদের মধ্যে বর্তমানে ১২ জনকে বাগেরহাট হাসপাতালে, ১ জনকে মোংলা ও ১ জনকে চিতলমারী হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

বাগেরহাটে সরকারি চিকিৎসা কেন্দ্রে ১২ জন ডেঙ্গুতে আক্রান্তদের মধ্যে হাসপাতালে ভর্তি রয়েছেন শিরিনা (১৪), সাথি (২২), এনি (১৯), তাসলিমা (৪০), সেলিম (১৭), বাবুল (৩৫), শুকরীয়া (২৩), শাহ আলম (৩৫), সোহাগ মীনা (২২), জায়েদ (৮), বিথি (২১), রাহেলা (৬০), মোংলা হাসপাতালে রবিউল (২০) ও চিতলমারী হাসপাতালে চয়ন মন্ডল (৩৫)।   

বাগেরহাটে সরকারি হিসেবে ৯৭জন ডেঙ্গু আক্রান্তদের মধ্যে গত ৬ আগস্ট সকালে খুলনার সিটি মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় সৌদি প্রবাসী শরণখোলা উপজেলার বেল্লাল মোল্লার স্ত্রী খাদিজা বেগম মারা গেছেন। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য