২৫ নভেম্বর, ২০২২ ১৫:০১
রাঙামাটিতে বাজুস নেতৃবৃন্দ

‘বাজুস দেশকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করবে’

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি :

‘বাজুস দেশকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করবে’

রাঙামাটিতে মতবিনিময় সভায় বাজুস নেতৃবৃন্দ

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বাজুস প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) দেশকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মন্তব্য করেছেন বাজুসের সহ-সভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন। তিনি বলেন, ‘দেশ ও দেশের মানুষের কল্যাণে কাজ করছে দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশের স্বর্ণ ব্যবসায়ীদের হয়রানি বন্ধসহ ব্যবসায় স্বচ্ছতা আনতে বাজুস গঠন করা হয়েছে। দেশের মাটিতে বাজুস দেশের স্বর্ণ ব্যবসা চাঙ্গা করতে চায়।’ 

শুধু তাই নয় বাজুসের সেবার মান বৃদ্ধি ও পরিধি বিস্তারের লক্ষ্যে তৃণমূলকে শক্তিশালী করার আহবান জানান তিনি। শুক্রবার দুপুর ১২টায় রাঙামাটি আশিকা কনভেনশন পার্কে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) জেলা শাখার উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় বাজুসের সহ-সভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন এসব কথা বলেন। বাজুস রাঙামাটি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মৃদুল ধরের সভাপতিত্বে এতে বাজুসের কার্যনির্বাহী সদস্য পবিত্র চন্দ্র ঘোষ, রিপনুল হাসান ও বাজুস চট্টগ্রাম বিভাগের সদস্য প্রণব সাহা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) সহ-সভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন আরও বলেন, ‘স্বর্ণ ব্যবসায়ীদের চোরাচালান বন্ধ করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে।’ তিনি বলেন, ‘একটা সময় স্বর্ণ ব্যবসায় কোন শৃঙ্খলা ছিল না। তাই ব্যবসায়ীদেরও ব্যাপক হয়রানির শিকার হতে হয়। শুধু তাই নয়, অসাধু ব্যবসায়ীদের কারণে গ্রাহক হয়রানিও দিন দিন বৃদ্ধি পায়। তাই স্বর্ণ ব্যবসায়ীদের উপর আস্থাহীনতায় পড়ে সাধারণ মানুষ। কিন্তু বাজুসের প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে সকল সমস্যা সমাধান করে দেশকে অর্থনৈতিকভাবে উন্নয়নে অগ্রসর করবে।’ এর আগে, বাজুসের কেন্দ্রীয় নেতাকর্মীদের ফুল ও ক্রেস্ট দিয়ে বরণ করে নেন রাঙামাটি বাজুস জেলা শাখা।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর