২৬ নভেম্বর, ২০২২ ১২:১৩

মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ডস’র বিজয়ীদের নাম ঘোষণা

প্রেস বিজ্ঞপ্তি

মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ডস’র বিজয়ীদের নাম ঘোষণা

মাস্টারকার্ড ‘মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ডস-২০২২’ এর বিজয়ীদের নাম ঘোষণা করেছে। এই আয়োজনে প্রতিষ্ঠানটি বাংলাদেশে শীর্ষ পার্টনার ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, ফিনটেক এবং মার্চেন্টদের বিভিন্ন ক্যাটাগরিতে স্বীকৃতি দিয়েছে। এবারের অ্যাওয়ার্ডস-এর চতুর্থ আসরের বিষয়বস্তু ছিল, ‘টুয়োর্ডস এ স্মার্ট ট্রান্সফর্মেশন’ ও এটির লক্ষ্য আর্থিক খাতের শীর্ষ ব্যক্তিত্বদের একই প্ল্যাটফর্মে নিয়ে আসার মাধ্যমে সরকারের ‘স্মার্ট বাংলাদেশ ভিশন ২০৪১’ বাস্তবায়নে সহযোগিতার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করা। দেশের আর্থিক অন্তর্ভুক্তির বিস্তৃতিতে প্রচেষ্টার স্বীকৃতিস্বরূপ ২০১৯ সালে এই অ্যাওয়ার্ডস যাত্রা শুরু করে।

সম্প্রতি রাজধানীতে অনুষ্ঠিত অ্যাওয়ার্ডস প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি; ‘গেস্ট অব অনার’ হিসেবে ছিলেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. খুরশীদ আলম; অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিকাশ ভার্মা, চিফ অপারেটিং অফিসার, সাউথ এশিয়া, মাস্টারকার্ড, মাস্টারকার্ড বাংলাদেশ-এর কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামালসহ পার্টনার ব্যাংক, ফিনটেক ও মার্চেন্ট পার্টনারগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তা ও আমন্ত্রিত অতিথিরা।

কয়েক দশক ধরে, কার্যকর ও টেকসই ডিজিটাল পেমেন্ট ইকোসিস্টেমের বিস্তৃতি এবং এসএমই’র জন্য আর্থিক অন্তর্ভুক্তিমূলক পরিকল্পনা প্রস্তুত করতে মাস্টারকার্ড সরকার, আর্থিক প্রতিষ্ঠান ও গ্রাহকদের হাতে হাত রেখে কাজ করে চলেছে। আগামী ২০৪১ সাল নাগাদ স্মার্ট বাংলাদেশের ভিশন অর্জনের পথ সুগম করার স্বীকৃতি হিসেবে সেরা পারফর্মারদের ১৫টি ক্যাটাগরিতে এক্সিলেন্স অ্যাওয়ার্ডস প্রদান করেছে মাস্টারকার্ড।

পুরস্কার প্রদান করা ক্যাটাগরিগুলো হলো-এক্সিলেন্স ইন মাস্টারকার্ড ডেবিট বিজনেস (ডোমেস্টিক) ২০২১-২২, এক্সিলেন্স ইন মাস্টারকার্ড ডেবিট বিজনেস (ইন্টারন্যাশনাল) ২০২১-২২, এক্সিলেন্স ইন মাস্টারকার্ড ক্রেডিট বিজনেস (ডোমেস্টিক) ২০২১-২২, এক্সিলেন্স ইন মাস্টারকার্ড ক্রেডিট বিজনেস (ইন্টারন্যাশনাল) ২০২১-২২, এক্সিলেন্স ইন মাস্টারকার্ড প্রিপেইড বিজনেস ২০২১-২২, এক্সিলেন্স ইন মাস্টারকার্ড কন্টাক্টলেস (ইসুয়িং) ২০২১-২২, এক্সিলেন্স ইন মাস্টারকার্ড কন্টাক্টলেস (অ্যাকুয়ারিং) ২০২১-২২, এক্সিলেন্স ইন মাস্টারকার্ড পিওএস অ্যাকুয়ারিং বিজনেস ২০২১-২২, এক্সিলেন্স ইন মাস্টারকার্ড অনলাইন অ্যাকুয়ারিং বিজনেস ২০২১-২২, এক্সিলেন্স ইন নিউ ক্যাটাগরি ২০২১-২২, এক্সিলেন্স ইন মাস্টারকার্ড বিজনেস গ্রোথ ২০২১-২২, এক্সিলেন্স ইন মাস্টারকার্ড রেমিট্যান্স বিজনেস ২০২১-২২, এক্সিলেন্স ইন ডিজিটাল ইনোভেশন ২০২১-২২, এক্সিলেন্স ইন মাস্টারকার্ড বিজনেস (মার্চেন্ট)- পিওএস ২০২১-২০২২, এক্সিলেন্স ইন মাস্টারকার্ড বিজনেস (মার্চেন্ট)-অনলাইন ২০২১-২২।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর