Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১৭ মে, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৬ মে, ২০১৯ ২৩:১২

কান নিয়ে টুকিটাকি

কান নিয়ে টুকিটাকি

কান মাতাবে এ আর রহমান

কান চলচ্চিত্র উৎসবে ‘সেন্ট অব আ সং’ শিরোনামে ‘লে মুস্ক’ ছবির একটি গান পরিবেশন করবেন অস্কার, গ্র্যামি, গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড বা ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড জয়ী সুরকার ও সংগীত পরিচালক এ আর রহমান। এরই মধ্যে কান চলচ্চিত্র উৎসবে পা রেখেই ইনস্টাগ্রামে কান চলচ্চিত্র উৎসবের ছবি ভক্ত ও অনুসারীদের সঙ্গে শেয়ার করেছেন তিনি। এ পরিবেশনাকে এ আর রহমান বলেছেন, ‘সংগীতের অনুভবের অভিজ্ঞতা’। ইতালির রাজধানী রোমে ১৩ দিনে ছবিটির শুটিং হয়। এ আর রহমান এখন তাঁর পরবর্তী ছবি ‘নাইনটি নাইন সংস’-এর কাজ নিয়ে ব্যস্ত।

 

উৎসবেও ট্রাম্পের সমালোচনা

এবারের উৎসবে প্রধান বিচারকের দায়িত্ব পালনকারী অস্কারজয়ী মেক্সিকান নির্মাতা আলেজান্দ্রো গঞ্জালেস ইনারিতু সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের তীব্র সমালোচনা করে বলেন, ‘যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্ত দেয়াল বিশ্বকে আরেকটি যুদ্ধের দিকে ঠেলে দিতে পারে। বিশ্বব্যাপী যে সমস্যা তৈরি হয়েছে তার রাষ্ট্রনেতাদের অজ্ঞতার কারণেই হয়েছে।

 

কম বয়সী বিচারক আমেরিকান তরুণী

স্বর্ণকেশী এল ফ্যানিং। বয়স মাত্র ২১ বছর। এই আমেরিকান তরুণী বিশ্ব চলচ্চিত্রের সম্মানজনক এ আয়োজনের প্রতিযোগিতা বিভাগের বিচারক হিসেবে সর্বকনিষ্ঠ।

 

কানে সেলেনা গোমেজ

গত বুধবার সকাল ১১টায় পালে দে ফেস্তিভাল ভবনের তৃতীয় তলার সংবাদ সম্মেলন কক্ষে আসেন সেলেনা গোমেজ। ‘দ্য ডেড ডোন্ট ডাই’তে অভিনয়ের সুবাদে প্রথমবার কানসৈকতে পা পড়েছে ২৬ বছর বয়সী এ তরুণীর। মেঘকালো চুলগুলো সোজা সিঁথি দিয়ে খোঁপা করে বাঁধা। কানে হীরার দুল। গাঢ় নীলরঙা স্যুট ও ঢোলা ট্রাউজারে সোনালি আঁচড়। 

 

সৈকতে বসে ছবি দেখার জন্য দেওয়া হবে কম্বল 

২৫ মে পর্যন্ত পালে দে ফেস্তিভালের অদূরে ম্যাসি সৈকতে খোলা আকাশে তারার মিছিলে আয়োজন করা হবে উন্মুক্ত চলচ্চিত্র প্রদর্শনী। এর মধ্যে থাকবে ধ্রুপদী ও সাম্প্রতিক সময়ের ছবি আর এগুলোর তারকাদের উপস্থিতি। প্রতিদিন রাত সাড়ে ৯টায় আসন খালি থাকা পর্যন্ত দর্শকদের সাগরপাড়ে কম্বলসহ বসতে দেওয়া হবে। এ আয়োজনের নাম ‘সিনেমা ডি লা প্লাজ’। সেখানে চাইলে একসঙ্গে মনের আনন্দে গান গাওয়া যাবে। এমন মজার ও বিনোদনমূলক ভাবনা এবারই প্রথম যুক্ত করা হলো সিনেমা ডি লা প্লাজে।


আপনার মন্তব্য