বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

করোনাকালেও সরব তাঁরা

করোনাকালেও সরব তাঁরা

শোবিজের অনেক তারকা করোনার ভয় জয় করে সাহসের সঙ্গে কাজ করে যাচ্ছেন। করোনার ভয় তাঁদের কাজ থামাতে পারেনি। করোনাকালেও সরব তাঁরা। এমন কিছু তারকার কথা তুলে ধরেছেন-

আলাউদ্দীন মাজিদ

 

শাকিব খান

‘আমি চলচ্চিত্র শিল্পের উন্নয়নে সব সময় যে কোনো ত্যাগ স্বীকারে প্রস্তুত। আগেও নানা বাধা-বিঘ্ন অতিক্রম করে কাজ করে গেছি আর এখন বৈশ্বিক মহামারীর মধ্যেও সব ভয়ভীতি উপেক্ষা করে ‘নবাব এলএলবি’ ছবির কাজ করে দিয়েছি। আসলে মৃত্যু সবার জন্য অবধারিত। মৃত্যুকে ভয় করে কোনো লাভ নেই। কাজ করে যেতে হবে। নিজের কাজের অঙ্গনকে কাজ দিয়ে পূর্ণতা দিতে হবে।’ এভাবেই কাজ নিয়ে নিজের অনুভূতির কথা জানালেন ঢালিউডের শীর্ষ অভিনেতা শাকিব খান। তিনি সেপ্টেম্বর থেকে ডিসেম্বর পর্যন্ত টানা কাজ করেছেন ‘নবাব এলএলবি’ ছবিতে। তাঁর দক্ষ অভিনয়ে ছবিটি নিয়ে দর্শকের মধ্যে ইতিমধ্যে ব্যাপক আগ্রহ তৈরি হয়েছে।

 

অনন্ত জলিল

অনন্ত জলিল শুরু থেকেই অভিনয় আর নির্মাণের ক্ষেত্রে সাহসিকতার পরিচয় দিয়ে আসছেন। এবারও তার ব্যতিক্রম হয়নি। গত বছরই শুরু করেছিলেন নিজের প্রযোজিত ‘দিন দ্য ডে’ ছবির কাজ। ছবিটিতে তিনি অভিনয়ও করছেন। করোনার কারণে অনেক দিন এ ছবির কাজ বন্ধ ছিল। বিদেশের ফ্লাইট চালু হওয়ার সঙ্গে সঙ্গেই গত অক্টোবরে এ ছবির শুটিং করতে তিনি ছুটে গেলেন সুদূর তুরস্কে। করোনাভীতি এই নায়ককেও থামাতে পারেনি। অনন্ত বলেন, কাজের মানের ক্ষেত্রে আমি কখনো আপস করি না। এই ছবিটি দেখলে দর্শক তা আবার বুঝতে পারবেন। করোনা উপেক্ষা করে মানকে প্রাধান্য দিয়েছি।

 

অপু বিশ্বাস

করোনাকালে দর্শকপ্রিয় নায়িকা অপু বিশ্বাসও থেমে নেই। করোনা কেড়ে নিয়েছে তাঁর মা, ভগ্নিপতিসহ অনেককে। তার পরেও চলচ্চিত্রের কাজকে বড় করে দেখতে গিয়ে তিনি ছুটে গেছেন শুটিংয়ে অংশ নিতে। চট্টগ্রাম গেলেন ‘ছায়াবৃক্ষ’ ছবির কাজে। সেখান থেকে ছুটে এসেই অংশ নিলেন ‘প্রিয় কমলা’ ছবির কাজে। স্বজন হারানোর বেদনায় শোকাহত অপু শোককে বুকের মধ্যে ছাইচাপা দিয়ে এখনো কাজ করে যাচ্ছেন।

 

বর্ষা

অনন্তর সহধর্মিণী নায়িকা বর্ষাও কাজের ব্যাপারে খুব সিনসিয়ার। তিনিও অভিনয় করছেন ‘দিন দ্য ডে’ ছবিতে। স্বামী নায়ক অনন্তর সঙ্গে ছবিটির শুটিংয়ে অংশ নিতে করোনার মধ্যেও তুরস্ক ছুটে গেলেন তিনি। তাঁরা সম্প্রতি ‘মুক্তি’ ছবির মহরতেও অংশ নিলেন। এ ছাড়া চলচ্চিত্রের নানা কাজে ব্যস্ত এখন বর্ষা।

 

মাহিয়া মাহি

নায়িকা মাহি ক্যারিয়ারের শুরু থেকেই চ্যালেঞ্জিং কাজে অংশ নিতে পছন্দ করেন। ‘ভালোবাসার রঙ’-এর মতো রোমান্টিক ছবিতে যেমন অভিনয় দিয়ে দর্শকের হৃদয় বিগলিত করেছেন; তেমনি ‘অগ্নি’ ছবিতে মারকুটে চরিত্রে কাজ করেও দর্শকের মনে শিহরণ জাগিয়েছেন। করোনাকালেও তিনি বসে থাকেননি। ভয়কে জয় করে কাজ করেছেন ‘নবাব এলএলবি’ ছবিতে। এ ছাড়া আরও কয়েকটি ছবিতে কাজ করছেন তিনি।

 

স্পর্শিয়া

বর্তমান সময়ে দর্শকের হৃদয়কাড়া নায়িকা স্পর্শিয়া ব্যতিক্রমী সব কাজ দিয়ে সহজেই মানুষের মনে স্থান করে নিয়েছেন। তাঁর এই অন্য রকম কাজের ধারাবাহিকতায় এবার তিনি শীর্ষ অভিনেতা শাকিব খানের সঙ্গে অভিনয় করলেন ‘নবাব এলএলবি’ ছবিতে। করোনা আতঙ্ক এই নায়িকাকেও টলাতে পারেনি।

 

পরীমণি

চলচ্চিত্রের ক্যারিয়ারের শুরু থেকেই মিষ্টি মেয়ে পরীমণি দুর্দান্ত সব কাজ দিয়ে দর্শকের মন মাতিয়ে চলেছেন। এর স্বীকৃতি হিসেবে সম্প্রতি আন্তর্জাতিক অঙ্গনেও বাংলদেশি চলচ্চিত্রের জন্য সুনাম বয়ে এনেছেন। মার্কিন ম্যাগাজিন ফোর্বসের জরিপে এশিয়ার সেরা তারকার সম্মান পেয়েছেন তিনি। এই বিউটিকুইনও করোনার ভয়কে পেছনে ফেলে এখন কাজ করছেন ‘প্রীতিলতা’ ও ‘স্ফুলিঙ্গ’ ছবি দুটিতে।

 

দীঘি

শিশুশিল্পী হিসেবে সুনাম কুড়ানো ও জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া মিষ্টি  মেয়ে দীঘি প্রথমবারের মতো চলতি বছর নায়িকা হিসেবে কাজ শুরু করলেন।

করোনার ভয়ে ভীত না হয়ে সম্প্রতি কাজ শেষ করলেন ‘টুঙ্গিপাড়ার মিয়াভাই’ চলচ্চিত্রে। আরও কয়েকটি ছবির কাজ নিয়ে এখন ব্যস্ত নায়িকা দীঘি।

 

নিরব-বাপ্পী

ঢালিউডের দুই জনপ্রিয় নায়ক নিরব ও বাপ্পীও করোনার ভয়ে ভীত নন। এই করোনা আতঙ্কের মধ্যেও কাজ করছেন তাঁরা।

বাপ্পী অভিনয় করলেন ‘প্রিয় কমলা’ আর নিরব কাজ করলেন ‘ছায়া বৃক্ষ’ ছবিতে। মানে দুজনই কাজের মধ্য দিয়ে  সাহসী ভূমিকা রাখলেন।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর