রবিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা
সাক্ষাৎকার :- মৌসুমী হামিদ

বিয়ে করলে ঢাকঢোল বাজিয়েই করব

বিয়ে করলে ঢাকঢোল বাজিয়েই করব

এক যুগেরও বেশি সময় ধরে শোবিজে কাজ করছেন মৌসুমী হামিদ। নায়িকা নয়, নিজেকে অভিনেত্রী হিসেবে পরিচয় দিতেই স্বাচ্ছন্দ্যবোধ করেন এই লাক্সতারকা। শৈল্পিক গুণ আর নান্দনিক অভিনয়ে মুগ্ধতা ছড়াচ্ছেন তিনি।  তাঁর সঙ্গে সমসাময়িক বিভিন্ন বিষয়ে কথা বলেছেন- পান্থ আফজাল

 

প্রায়ই পাহাড়-নদী-সমুদ্রে ঘুরে বেড়ানোর ছবি ফেসবুক ওয়ালে দেখা যায়। এত ঘুরে বেড়ানো সময় একজন অভিনেত্রী কীভাবে ম্যানেজ করে?

 

আমি কিছুদিন পরপর বিভিন্ন স্থানে ঘুরতে যাই। কারণ আমি ঘুরে বেড়াতে খুবই পছন্দ করি পাহাড় আমার ভীষণ প্রিয়। আগে যেমন খুব বেশি ঘুরতে যাওয়া হতো না। তবে ইদানীং বেশি বেশি হচ্ছে। সময় পেলেই পাহাড়ে চলে যাচ্ছি। সো, পাহাড়ে তো যেতেই হবে। পাহাড়ের কাছে না গেলে কীভাবে হবে! মানুষ সইতে পারব না পাহাড়ের কাছে না গেলে, এটা মনে হয়।

 

শুধু পাহাড়ে থাকলেই হবে, নাটক-সিনেমার জন্য সময় কীভাবে দেবেন?

আসলে যখন কাজ থাকে না, গ্যাপ থাকে তখন যাই। আর কাজটা যাতে সুন্দর হয় সে জন্যই পাহাড়ের কাছে যাওয়া।

অনেকেই ওপার বাংলায় কাজ করছেন...

আমি ভালো কাজ করতে চাই। ভালো গল্প, ভালো পরিচালকের সঙ্গেই কাজ করতে চাই সবসময়। ওপার বাংলার ছবিও করতে চাই। যদিও ওপার বাংলায় কাজ করার অভিজ্ঞতা আমার আছে। আমি একটি লম্বা সিরিয়ালে কাজ করেছি ওপার বাংলার। তাই মনে করি, অবশ্যই কেউ না কেউ কোনো না কোনো চরিত্রে আমার কথা ভাববেন। তখন অবশ্যই করা হবে।

 

সম্প্রতি ‘নয়া মানুষ’ সিনেমার শুটিং শেষ করেছেন। এটির গল্প ও আপনার চরিত্র নিয়ে জানতে চাই।

সিনেমাটির শুটিং শেষ। গত বছরের ১৩ অক্টোবর থেকে এটির শুটিং শুরু হয়। সিনেমাটি পরিচালনা করেছেন সোহেল রানা বয়াতি। হাসানুজ্জামানের বেদনার বালুচর গল্প অবলম্বনে মাসুম রেজার চিত্রনাট্যে নির্মিত চলচ্চিত্রটি। এটা চরাঞ্চলের গল্প। আমার চরিত্রের নাম সুজলা। নদীর এক কূল ভেঙে অন্য কূল গড়ে ওঠা এবং সেখানে ভাসতে ভাসতে চলে যায় কিছু মানুষ। তেমনই মানুষের জীবনের গল্প। এই সিনেমায় নতুন করে আমাকে দেখতে পাবেন দর্শকরা। আমার সঙ্গে রয়েছেন রওনক হাসান।

 

বিয়ে! আমি সিঙ্গেল।

যতদিন পর্যন্ত আমার বিয়ে না হচ্ছে আমি সিঙ্গেল। যখন বিয়ে হবে তখন ঢাকঢোল বাজিয়েই বিয়ে করব। সবাই দাওয়াতও পাবে। আমি বিয়েশাদি করলে লুকিয়ে রাখতে চাই না। ঢাকঢোল পিটিয়ে নাচতে নাচতে বিয়ে করতে চাই। 

 

এই সিনেমার অফার কীভাবে পেয়েছিলেন?

সিনেমাটির অফার আমার কাছে আসে একেবারেই হুট করে। তারপর প্রস্তুতি নেওয়ার জন্য খুব বেশি সময় পাইনি। আমি সাধারণত সিনেমার শুটিংয়ের আগে বেশ কিছুদিন সময় নিই। চরিত্রটা নিজের মধ্যে লালন-পালন করি। তারপর শুটিংয়ে যাই।

 

শুটিংয়ে মনে রাখার মতো কোনো ঘটনা হয়েছে?

চরের মানুষের ভালোবাসার কথা কখনো ভুলতে পারব না। প্রতিদিন চরের কিছু মানুষ আমার জন্য খাবার নিয়ে আসত। আমাকে এতটা ভালোবাসা দিয়েছে যা সবসময় মনে থাকবে।

 

রাজবাড়ীতে গিয়ে একটি সিনেমার শুটিং করেছেন...

হ্যাঁ। সেটি সরকারি অনুদানের সিনেমা। নাম ‘যাপিত জীবন’। নির্মাতা হাবিবুল ইসলাম হাবিব। রাজবাড়ীতে শুটিং করেছি। এটির মধ্যেও রওনক হাসান আছেন আমার সঙ্গে। আমার চরিত্রের নাম সুমনা। সুমনা চরিত্রটি দারুণ।

 

রাশিদ পলাশের চলচ্চিত্র ‘রঙবাজার’-এ আছেন। গল্পটি কী নিয়ে?

ছবিটির শুটিং শেষ। আমি ছাড়াও অভিনয় করেছেন শম্পা রেজা, নাজনীন চুমকি, শাজাহান সম্রাট, জান্নাতুল ফেরদৌস পিয়া, তানজিকা আমিন, লুৎফুরসহ অনেকে। রাজবাড়ীর গোয়ালন্দে টানা শুটিং হয়েছে ছবিটির। সিনেমাটির গল্প যৌনকর্মীদের আবাসস্থল উচ্ছেদের।

 

‘গুটি’তে লিপি চরিত্রে সাবলীল অভিনয় করে দর্শকদের মুগ্ধ করেছেন। কাজ করতে কেমন লেগেছে?

ভীষণ ভালো। চরিত্রটাকে ধারণ করার জন্য মেকআপ ছাড়া গ্ল্যামারবিহীন চরিত্রে ক্যামেরার সামনে হাজির হতে হয়েছে। লিপির স্ক্রিনপ্লে হয়তো বেশি সময় নয়, তবে যতটা সময় ছিলাম ঠিকঠাক চেষ্টা করেছি। 

 

বয়স তো হচ্ছে, নাকি? বিয়ে কবে করছেন?

বিয়ে! আমি সিঙ্গেল। যতদিন পর্যন্ত আমার বিয়ে না হচ্ছে আমি সিঙ্গেল। যখন বিয়ে হবে তখন ঢাকঢোল বাজিয়েই বিয়ে করব। সবাই দাওয়াতও পাবে। আমি বিয়েশাদি করলে লুকিয়ে রাখতে চাই না। ঢাকঢোল পিটিয়ে নাচতে নাচতে বিয়ে করতে চাই।

সর্বশেষ খবর