শুক্রবার, ২৪ মার্চ, ২০২৩ ০০:০০ টা

দক্ষিণী ছবির মাধ্যমে বলিউডে যাত্রা

শোবিজ ডেস্ক

দক্ষিণী ছবির মাধ্যমে বলিউডে যাত্রা

বলিউডে আজ যারা সদর্পে কাজ করছেন তাদের বেশির ভাগ নায়িকারই হাতেখড়ি হয়েছিল দক্ষিণী সিনেমা দিয়ে। প্রথম সারির অনেক তারকা অভিনেত্রীই দক্ষিণী ফিল্মের হাত ধরে বলিউডে এসেছেন। বর্তমানে এসব তারকা বলিউড কাঁপাচ্ছেন।  তাদের মধ্য থেকে কয়েকজনকে নিয়ে আজকের আয়োজন-

 

দীপিকা পাড়ুকোন

প্রথম সারির নায়িকা দীপিকা পাড়ুকোন। দীপিকা ফিল্ম ডেব্যু ২০০৬ সালে। সেটা ছিল কন্নড় ছবি ‘ঐশ্বর্য’। সুপারহিট হয়েছিল সেই ছবি। ২০০৬ সালের প্রথম পাঁচ হিট ছবির তালিকায় ঢুকে পড়েছিল ছবিটি। ওই বছরই দীপিকা তার বলিউড ডেব্যুও করেন। ২০০৬ সালেই রিলিজ হয় ‘ওম শান্তি ওম’।

 

প্রিয়াঙ্কা চোপড়া

আন্তর্জাতিক অঙ্গনেও নিজেকে প্রতিষ্ঠা করে ফেলেছেন প্রিয়াঙ্কা চোপড়া। অভিনয় দক্ষতায় বলিউড ছাড়িয়ে হলিউডেও ছাপ ফেলেছেন তিনি। প্রিয়াঙ্কার উত্থানও দক্ষিণী ছবির হাত ধরেই। ২০০২ সালে তামিল ছবি ‘তামিঝান’ তার প্রথম ফিল্ম। এ ছবিতে প্রিয়াঙ্কা একটি গানও গেয়েছিলেন। এরপর তিনি সানি দেওলের বিপরীতে ‘দ্য হিরো’ ছবিতে অভিনয় করেছিলেন।

 

ঐশ্বরিয়া রাই

ঐশ্বরিয়া রাই বচ্চন। এই বলিউড বিউটিও ফিল্ম ক্যারিয়ার শুরু করেছিলেন একটি তামিল ছবি দিয়ে। ১৯৯৭ সালে মনিরত্নমের তামিল ছবি ‘ইরুভার’-এ প্রথম দেখা গিয়েছিল তাকে। ওই বছরই ঐশ্বরিয়া হিন্দি ছবি ‘অউর প্যার হো গয়া’ ছবিতেও সুযোগ পান।

 

কৃতি শ্যানন

টাইগার শ্রফের বিপরীতে ‘হিরোপন্তি’ ছবিতে বলিউডে প্রথম কাজ কৃতি শ্যাননের। ‘হিরোপন্তি’ ছবির অনেক আগে কৃতি তেলেগু ছবিতে কাজ করেছিলেন। ২০১৪ সালে ‘নেনোক্কাডাইন’ ছবি দিয়েই তার ফিল্মের হাতেখড়ি। এটা ছিল একটা সাইকোলজিক্যাল থ্রিলার।

 

দিশা পাটানি

‘এমএস ধোনি : দ্য আনটোল্ড স্টোরি’ দিশা পাটানিকে রাতারাতি মিডিয়ার নজরে এনে দিয়েছিল। কিন্তু দিশারও যাত্রা শুরু হয়েছিল তেলেগু ফিল্মের হাত ধরে। ২০১৫ সালে বরুণ তেজের বিপরীতে ‘লোফার’ নামে এক তেলেগু ছবিতে প্রথম অভিনয় করেন দিশা। আর তার পরের বছরই বলিউডে ব্রেক পান তিনি।

 

ইয়ামি গৌতম

২০১০ সালে কন্নড় ছবি ‘উল্লাসা উৎসাহ’ দিয়ে বলিউড অভিনেত্রী ইয়ামি গৌতমের অভিষেক হয়। এর দুই বছর পর ২০১২ সালে আয়ুষ্মান খুরানার বিপরীতে তার বলিউড ডেব্যু হয় ‘ভিকি ডোনার’ ছবিটি। বক্স অফিসে ভালো সাড়া ফেলেছিল ছবিটি।

 

শিল্পা শেঠি

ক্যারিয়ারের শুরুতে বেশ কিছু দক্ষিণী ছবিতে অভিনয় করেছিলেন বলিউড অভিনেত্রী শিল্পা শেঠি। শেষবার তাকে দেখা গিয়েছিল ডি রাজেন্দ্র বাবু পরিচালিত কন্নড় ভাষার ‘অটো শঙ্কর’ ছবিতে। এ সিনেমায় অভিনেতা উপেন্দ্রর সঙ্গে জুটি বেঁধেছিলেন শিল্পা। এরপর পেরিয়ে গেছে ১৮ বছর। এত দিন পর আবারও দক্ষিণী ছবিতে পা রাখতে চলেছেন শিল্পা। খুব শিগগিরই ধ্রুব সারজা অভিনীত ‘কে ডি : দ্য ডেভিল’ ছবিতে দেখা যাবে শিল্পাকে। বুধবার এই ছবিতে অভিনেত্রীর লুক প্রকাশ্যে আসে। ছবিতে শিল্পার চরিত্রের নাম সত্যবতী।

সর্বশেষ খবর