শুক্রবার, ১ মার্চ, ২০২৪ ০০:০০ টা
আলাপন

বিয়ে নিয়ে এখনই ভাবছি না

বিয়ে নিয়ে এখনই ভাবছি না

এ প্রজন্মের ছোট পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী ও মডেল সামিরা খান মাহি। প্রায় আড়াই বছরের ক্যারিয়ারে অসংখ্য শ্রোতাপ্রিয় নাটক উপহার দিয়েছেন। নানারকম বৈচিত্র্যময় চরিত্র ও কাজ দিয়ে শোবিজে নিজের শক্ত অবস্থান তৈরি করেছেন তিনি।  নতুন বছরেও ফের আলোচনায় উঠে এসেছেন তার অভিনীত নাটক দিয়ে। এ অভিনেত্রীর সঙ্গে কথা বলেছেন- পান্থ আফজাল

 

কিরকম চলছে কাজ? ইয়ুথ আইকন হিসেবে সম্প্রতি অ্যাওয়ার্ড পেলেন। কেমন লাগছে?

চলছে ভালোই, আলহামদুলিল্লাহ! এটা অন্যরকম সম্মাননা। বিজনেস জিনিয়াস বাংলাদেশের আয়োজনে ‘বাংলাদেশ ইন্টারন্যাশনাল ইয়ুথ অ্যাওয়ার্ড’। আমি ইয়ুথ আইকন হিসেবে অ্যাওয়ার্ডটি পেয়েছি। এর আগে সিয়াম পেয়েছিল অ্যাওয়ার্ড। একজন অভিনত্রী হিসেবে তো অভিনয়ের কাজ দিয়েই পরিচয়। তবে এটি শোবিজের বাইরে অন্য আরেক পরিচিতি। এমন অর্জনে তো ভালোই লাগে। যে কোনো স্বীকৃতি বা অর্জন আনন্দের। এমন প্রাপ্তিতে মনে হয় সামনে এগোচ্ছি। এক জায়গায় নেই। কাজ দিয়েই নিজেকে সমৃদ্ধ করছি।

নতুন বছরের শুরুটা কেমন ছিল?

এখন কাজের ক্ষেত্রে অনেক সিলেকটিভ হচ্ছি। ভালো কাজের জন্য বুঝে-শুনে কাজ করছি। বছরটা শুরু হয়েছে ভ্যালেন্টাইনের কাজ দিয়ে। ইউটিউব ট্রেন্ডিংয়ের শীর্ষে ছিল আমি ও নিলয় অভিনীত নাটক। স্টোরিটা ভালো ছিল। এটি দেখে অনেক ভক্ত ইনস্টাগ্রামে ট্যাগ করে প্রশংসা করেছে। আমি ক্যারিয়ারে অনেক কমেডি বা ফানি নাটক করেছি। তবে এ বছর থেকে সিরিয়াস ও গল্পনির্ভর কাজ করেছি। সামনেও করতে চাই। ইতোমধ্যে ৪-৫টি কাজ অনইয়ার হয়েছে। এগুলোর সবকটি ৬-৭ মিলিয়ন ক্রোসও করেছে। এটা সত্যিই আনন্দের।

ঈদের কাজের খবর?

ঈদের কাজের জন্য প্ল্যান করছি। প্রস্তুতিও চলছে। সামনে টানা ব্যস্ত থাকব ঈদের নাটকের শুটিং নিয়ে। তবে এবার স্ক্রিপ্ট ও চরিত্র বুঝে ভালো কিছু কাজ করার পরিকল্পনা। দেখা যাক।

নাটকের ক্যারিয়ার শুরু...

তাও আড়াই বছর হলো। ২০২১ সালের শেষের দিক থেকে কাজ শুরু করেছি। চেষ্টা করছি নিজেকে তৈরি করার।

এ সময়ে নাটকের বাজেট নিয়ে সন্তুষ্ট?

আসলে ভালো কাজে বাজেট সবসময় ম্যাটার করে। বাজেট ভালো না হলে নিম্নমানের কাজ হয়। প্রজেক্ট ভালো হয় না। তবে বাজেট কিন্তু বেড়েছে। ভালো বাজেটে এখন কিন্তু নাটক নির্মিত হচ্ছে। আমি সন্তুষ্ট।

নাটক-সিনেমায় সিন্ডিকেট নিয়ে মন্তব্য?

ফিল্মের ব্যাপারটা বলতে পারব না তবে নাটকের বিষয় জানি। আসলে যখন যার যে পরিমাণ ফেম বা খ্যাতি থাকবে তখন সবাই তাকে নিয়েই কাজ করতে চায়। তবে কোনো কিছুই পারমানেন্ট না। আমি অবশ্য সিন্ডিকেট নিয়ে মাথা ঘামাই না। মেধা থাকলে কেউ আটকাবে না।

ছোট পর্দায় অনেক কাজ হলো, সিনেমায় কবে?

আমি তো করতেই চাই। কিন্তু ব্যাটে-বলে মিলছে না যে! আমি কী করব? ভালো স্ক্রিপ্ট তো পাচ্ছি না, আর এখন তো ইন্ডাস্ট্রিতে অনেক সু-অভিনেত্রী বা মুভিস্টার আছেন। তারা তো সবার প্রথম অপশন। এরপর দ্বিতীয় অপশন হিসেবে আমরা।

ওটিটির কারণে কি টিভিনাটক কমিয়ে দিয়েছেন...

আমার কাছে মাধ্যম কোনো বড় বিষয় নয়। ওটিটিতে ভালো কাজ হলে করব। তাই বলে টিভিনাটক বাদ দিতে হবে এটা মনে করি না। একটু খেয়াল করে দেখবেন, দিন শেষে দর্শক ভালো কাজের কথাই মনে রাখেন।

সম্পর্ক রয়েছে, প্রেমিকও প্রস্তুত, বিয়ে কবে হচ্ছে?

বিয়ে নিয়ে এখনই ভাবছি না। আপাতত কাজে আরও বেশি সিরিয়াস হতে চাই। কেবল তো ক্যারিয়ার শুরু হলো, মাত্র আড়াই বছর। তাই এখনই সময় বেশি বেশি ভালো কাজ করে যাওয়া। বিয়ে পরেও করা যাবে। তাই না?

সর্বশেষ খবর