শিরোনাম
প্রকাশ : ৩১ মার্চ, ২০২০ ১৬:৪৭
আপডেট : ৩১ মার্চ, ২০২০ ১৬:৪৯

করোনায় অসচ্ছল ৫০০ পরিবারের পাশে সাইমন

অনলাইন ডেস্ক

করোনায় অসচ্ছল ৫০০ পরিবারের পাশে সাইমন

করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া মানুষদের পাশে দাঁড়ালেন চিত্রনায়ক সাইমন সাদিক।  রাজধানীতে এমন অসহায় প্রায় ৫০০ পরিবারকে ছয়দিনের খাদ্যসামগ্রী ও নিত্যপ্রয়োজনীয় পণ্য দেওয়ার ব্যবস্থা করেছেন তিনি।

সাইমন গণমাধ্যমকে জানান, আজ মঙ্গলবার থেকে ঢাকা ও এর আশেপাশের সুবিধাবঞ্চিত মানুষদের মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরণ করবেন। অসচ্ছল মানুষদের কাছে পৌঁছে দেবেন চাল, ডাল, আলু, পেয়াজ, তেল, লবণ ও সাবান।

সাইমন তার নিজ উদ্যোগেই শহরের এসব অসচ্ছল মানুষের পাশে দাঁড়াচ্ছেন বলে জানান। জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত এই অভিনেতা বলেন, আমার অনেক বেশি অর্থকড়ি নেই। কিছু ভাইবন্ধু আছে, তাদের নিয়ে ফান্ড তৈরি করেছি। সেখানে হ্যান্ডসাম অ্যামাউন্ট হয়েছে। একদিন চলার মতো কিছু করতে চাইলে ২ হাজার মানুষের পাশে দাঁড়াতে পারতাম। কিন্তু তা করছি না। কমপক্ষে পাঁচ-ছয়দিন যেন একটা পরিবার চলতে পারে সেভাবেই খাদ্যসামগ্রী দেওয়া হবে।

ফেসবুকে ‘পোড়ামন’খ্যাত এই অভিনেতা লেখেন, ‘আমি মধ্যবিত্ত, আমার সামর্থ্য আমি জানি। মন চায় খেটে খাওয়া মানুষদের জন্য অনেক কিছু করি। সাধ আছে, সামর্থ্য কম। ঐ যে মধ্যবিত্ত, সেখানেই আটকে যাই!

‘আমার যতটুকু সামর্থ্য আছে, তাকে পুঁজি করে আমার কাছের কিছু বড় ভাই এবং বন্ধুদের সহযোগিতায় চেষ্টা করেছি কিছু খেটে খাওয়া মানুষকে সহযোগিতা করার। আমার মতো আপনিও হয়তো একা পারবেন না, কিন্তু আপনারও তো কিছু কাছের ভাই ও বন্ধু আছেন। যাদের কল্যাণে আমাদের পাশের খেটে খাওয়া মানুষদের অন্তত ৪ থেকে ৫ দিনের নিত্যপ্রয়োজনীয় পণ্য ও খাবারের ব্যবস্থা হবে’।

সবশেষে তিনি বলেন, ‘এই করোনা ভাইরাস ইনশাআল্লাহ্‌ থাকবে না, থাকবে আমাদের কর্ম। মনে পাবো শান্তি। তাই আসুন আমরা যার যার জায়গা থেকে যতটুকু সম্ভব সহযোগিতার হাত বাড়িয়ে দিই, এই সাধারণ মানুষদের জন্য। মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য।’

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য