শিরোনাম
প্রকাশ : ১১ মার্চ, ২০২১ ১৯:০৫
প্রিন্ট করুন printer

ব্যাংককে আইসিইউতে অর্থহীনের সুমন

অনলাইন ডেস্ক

ব্যাংককে আইসিইউতে অর্থহীনের সুমন
গিটারবাদক সুমন। ছবি: সংগৃহীত

উন্নত চিকিৎসার জন্য গত বছরই জার্মানিতে যাওয়ার কথা ছিল অর্থহীনের বেজ বাবা খ্যাত সুমনের। কিন্তু করোনার কারণে আটকে যায় সেই প্রচেষ্টা। এতে করে দিন দিন অসুস্থ হয়ে পড়ছিলেন তিনি। ক্যান্সার ধরা পড়ার শুরু থেকেই তিনি ব্যাংককের হাসপাতালে চিকিৎসা নিয়ে আসছেন। অসুস্থতা বাড়ায় ও চেকআপের জন্য তাকে নেওয়া হয় থাইল্যান্ডের সামিতিভেজ হাসপাতালে।

এই হাসপাতালে ভর্তি হওয়ার বিষয়টি আজ বুধবার সুমন নিজে গণমাধ্যমকে নিশ্চিত করেন। তিনি জানান, ভর্তি হওয়ার পর তাকে পর্যবেক্ষণের জন্য আইসিইউতে রাখা হয়েছে। 

জানা যায়, মেরুদণ্ডে অস্ত্রোপচারের জন্য নয়, শারীরিক অবস্থা খারাপ হওয়ায় এবং নিয়মিত কিছু চিকিৎসা নিতে তাকে ব্যাংককে নিয়ে যাওয়া হয়। তিনি এখন পর্যবেক্ষণে আছেন। 

এদিকে, মেরুদণ্ডে সার্জারির জন্য এই গায়ক এখনও জার্মানিতে যাওয়ার অপেক্ষায় আছেন। কারণ জটিল ও গুরুতর এ অপারেশন অন্য কোথায় হলে বড় ধরনের ঝুঁকির মধ্যে পড়তে হবে তাকে।

উল্লেখ্য, অর্থহীন ব্যান্ডের প্রধান সুমন প্রথমে ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন। এ কারণে পাকস্থলীর একাংশ কেটে ফেলাসহ ১০ বারেরও বেশি অস্ত্রোপচার করিয়েছেন থাইল্যান্ডে।

২০১৭ সালে সার্জারির পর হাসপাতাল থেকে ফিরছিলেন এই গায়ক। এমন সময় হঠাৎ তাকে একটি গাড়ি ধাক্কা দেয়। মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত সুমনের শরীরে প্রায় ১১ ঘণ্টা ধরে ৯টি সার্জারি করা হয়। ব্যাংককের ওই দুর্ঘটনায় তার স্পাইনাল কর্ডের ক্ষতি হয়। তখন তার মেরুদণ্ডের দুটি ডিস্কও পরিবর্তন করা হয়েছিল। নতুন করে এটার সার্জারির জন্যই জার্মানি যাওয়াটা এ গায়কের জন্য জরুরি। তবে করোনার কারণে ইউরোপীয় নয় এমন কাউকে ভিসা দিচ্ছে না জার্মানি।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 
 
 

 
 
 

 

এই বিভাগের আরও খবর