২৭ নভেম্বর, ২০২২ ০৯:০৩

মাহবুবুল খালিদের ফুটবল বিশ্বকাপের গানে শান্তি ও সম্প্রীতির বার্তা

অনলাইন ডেস্ক

মাহবুবুল খালিদের ফুটবল বিশ্বকাপের গানে শান্তি ও সম্প্রীতির বার্তা

মাহবুবুল খালিদ

কাতারে চলছে ‘গ্রেটেস্ট শো অন দি আর্থ’ খ্যাত ফুটবল বিশ্বকাপ। ফুটবল বিশ্বকাপের উন্মাদনায় মেতেছে পুরো বিশ্ব। বিশ্বের জনপ্রিয় এই ইভেন্ট নিয়ে দারুণ দুটি গান লিখেছেন কবি, গীতিকার ও সুরকার মাহবুবুল খালিদ। গীতিকার উভয় গানেই ফুটবল বিশ্বকাপের নানা অনুষঙ্গ তুলে ধরার পাশাপাশি শান্তি ও সম্প্রীতির আহ্বান জানিয়েছেন।

মাহবুবুল খালিদের লেখা নতুন গানদুটির একটির শিরোনাম ‘ও-লে-লে-ও-লে-লে বিশ্বকাপ’। অন্যটি ‘এসো ফুটবল খেলি’। দুটি গানেরই সুরও দিয়েছেন মাহবুবুল খালিদ।

উল্লেখ্য, মাহবুবুল খালিদ ফুটবল ও ক্রিকেট বিশ্বকাপের প্রতি আসরেই নতুন গান লিখে থাকেন। খেলাধুলার আনন্দকে উপস্থাপনের পাশাপাশি এসব গানে থাকে কোনো না কোনো সামাজিক বার্তা। এর আগে ফুটবল বিশ্বকাপ নিয়ে লেখা ‘বিশ্ব তোমার দৃষ্টি ফেরাও’ এবং ক্রিকেট বিশ্বকাপ নিয়ে ‘এগিয়ে চল রয়েল বেঙ্গল’, ‘ক্রিকেট মোদের গর্ব’, ‘আয়রে আয় তরুণ দল’ ইত্যাদি গানগুলো দারুণ জনপ্রিয়তা পেয়েছে।

‘ও-লে-লে-ও-লে-লে বিশ্বকাপ’ গানটি গেয়েছেন জনপ্রিয় দুই কণ্ঠশিল্পী রাজীব এবং সংগীতা। আর ‘এসো ফুটবল খেলি’ গানটিতে কণ্ঠ দিয়েছেন দুই তরুণ শিল্পী দ্বীপ বাপ্পি এবং সাবরিনা নওশিন। গানদুটি খালিদ সংগীত (khalidsangeet.com) ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

উভয় গানেরই মিউজিক ভিডিও তৈরি করা হয়েছে। যা ইউটিউবের ‘খালিদ সংগীত’ চ্যানেলে মুক্তি দেয়া হয়েছে। পাশাপাশি গানটি ফেসবুকের ‘খালিদ সংগীত’ পেইজে প্রকাশ করা হয়েছে। ফুটবল শুধু একটি খেলাই নয়, বরং বিশ্ববাসীকে একত্রিত করার অন্যতম উপায়। শান্তি, সম্প্রীতি ও ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ করার মাধ্যম। মাহবুবুল খালিদের লেখা ও সুরে ফুটবল বিশ্বকাপের এই গান দুটিতে এমন বার্তা প্রকাশ পেয়েছে।

‘ও-লে-লে-ও-লে-লে বিশ্বকাপ’ গানটির ভিডিও

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর