Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১২ অক্টোবর, ২০১৮ ১২:৩৬

জ্বি হ্যাঁ...আজ আমার জন্মদিন

মেহের আফরোজ শাওন

জ্বি হ্যাঁ...আজ আমার জন্মদিন
মেহের আফরোজ শাওন

আমি ফিরেছি। বাংলাদেশে... এবং ফেসবুকে...

এবারের উত্তর আমেরিকা যাত্রা ছিল আমার জন্য একটা শিক্ষা সফর। বেশকিছু বিষয়ে আগামী ২/৩ জন্মের জন্য শিক্ষা হয়ে গেছে। সবচেয়ে অস্বস্তিকর ব্যাপারটা ঘটেছে অক্টোবর ৭ এ... 

আমার ভার্চুয়াল বাড়ির ভেতরে ডাকাত পড়েছিল। আমি তখন নিউইয়র্কে- হুমায়ূন মেলার স্টেজে। ‘হুমায়ূন ও মুক্তিযুদ্ধ’ বিষয়ে গুণী ব্যক্তিদের চমৎকার আলোচনা চলছে- সঙ্গে স্মৃতিচারণ।

আমি মুগ্ধ হয়ে সবার কথা শুনছি আর আমার হাতের ফোন থেকে অনবরত ‘টিং টিং’ শব্দ হচ্ছে। বিব্রত আমি ফোনটা নিঃশব্দ করে দিলাম। তখনও বুঝিনি, আমার ফেসবুক ঠিকানার নিরাপত্তায় থাকা ই-মেইল থেকে সতর্কবাণী আসছে। 

আলোচনা শেষে স্টেজ থেকে নামতেই শুরু হলো হলো সেলফি শিকারীদের ভিড়। আমি মুখখানা কিঞ্চিত বাঁকিয়ে সবার সাথে সেলফি তুলতে তুলতে ফোনে চোখ বুলালাম। ব্যাস... আমার মাথায় স্বশব্দে পাঁচটা বাজ পড়লো। আমার ফেসবুক নিরাপত্তার পাঁচ পাঁচটি বেষ্টনী পেরিয়ে জনৈক হ্যাকার (নাকি ডাকাত!) আমার প্রাণপ্রিয় আইডিখানা দখলে নিয়েছে!!! 

সত্যি বলছি... আমি নিজেই জানতাম না এই ‘ফেসবুক’ নামক বস্তুটিতে আমি এতোখানি আসক্ত!!! সবচেয়ে হাস্যকর যে বিষয়টি আমাকে পীড়া দিতে লাগলো- এবারের জন্মদিনে অনেকেই আমাকে শুভেচ্ছা জানাতে পারবে না!

নিজের বোকা বোকা চিন্তায় খুব হাসি পাচ্ছে। কিন্তু সুখের কথা হইল আমার ভার্চুয়াল বাড়ির দখল বুঝে পেয়েছি। জ্বি হ্যাঁ... আজ আমার জন্মদিন। 

এখন তাড়াতাড়ি শুভেচ্ছা জানানো শুরু করেন...করেন...করেন...

(ফেসবুক থেকে সংগৃহীত)

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য