২৮ সেপ্টেম্বর, ২০২১ ০১:০৬

সেই চালককে বাইক উপহারের ঘোষণা গোলাম রাব্বানীর

অনলাইন ডেস্ক

সেই চালককে বাইক উপহারের 
ঘোষণা গোলাম রাব্বানীর

পাঠাও চালক শওকত আলম সোহেল (ইনসেটে) ও ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী (ডানে)

পুলিশ সার্জেন্টের অব্যাহত মামলায় ক্ষুব্ধ এক মোটরবাইক রাইড শেয়ারিং চালক নিজের মোটরসাইকেলে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দিয়েছেন। চোখের সামনেই জ্বলতে থাকা জীবন-জীবিকার একমাত্র অবলম্বনটি মাত্র ১০ মিনিটেই পুড়ে শেষ হয়ে যায়। সোমবার সকাল সাড়ে ৯টার দিকে রাজধানীর বাড্ডা লিংক রোডের এ ঘটনায় আলোচিত পাঠাও চালক শওকত আলম সোহেলকে মোটর সাইকেল উপহারের ঘোষণা দিয়েছেন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

নিজের ভেরিফাইড ফেসবুক আইডি থেকে এই ঘোষণা দিয়ে গোলাম রাব্বানী জানান, ‘মানুষ কতটা কষ্ট পেলে, কতটা অসহায়ত্ব তাকে গ্রাস করলে ক্ষোভে-দুঃখে উপার্জনের একমাত্র অবলম্বন আগুনে পুড়িয়ে দেয়, মানবিক হৃদয় দিয়ে সেটা অনুধাবনের চেষ্টা করুন! 

ছাত্রলীগের সাবেক এই সাধারণ সম্পাদক ফেসবুকে লিখেছেন, ‘জনাব শওকত আলম সোহেল; করোনা দুর্যোগে নিজের ছোট্ট দোকানের ব্যবসা বন্ধ হয়ে গেলে, জীবন জীবিকার তাগিদে কয়েকমাস যাবত পাঠাও রাইডার হিসেবে রাস্তায় নামেন! চরম অর্থনৈতিক দৈন্যদশার মাঝে 'মরার উপর খাঁড়ার ঘা'... একটা মানুষ কতটা কষ্ট পেলে, কতটা অসহায়ত্ব তাকে গ্রাস করলে ক্ষোভে-দুঃখে উপার্জনের একমাত্র অবলম্বন, মোটরসাইকেলটি আগুনে পুড়িয়ে দেয়, মানবিক হৃদয় দিয়ে সেটা অনুধাবনের চেষ্টা করুন!

আমি Team Positive Bangladesh (TPB) এর পক্ষ থেকে ‘দেশরত্ন শেখ হাসিনার ভালোবাসার উপহার’ হিসেবে শওকত আলম ভাইকে একটি ভালো মানের মোটরসাইকেল কিনে দেয়ার ইচ্ছা প্রকাশ করছি। তার সাথে ফোনে কথা হয়েছে, কিছুক্ষণ পরেই টিপিবি’র অফিসে আসবে। সরাসরি কথা বলে দ্রুততম সময়ে বাইক হস্তান্তর করা হবে ইনশাআল্লাহ।

আর আজকে বাংলাদেশ পুলিশের সুযোগ্য মহাপরিদর্শক শ্রদ্ধেয় ড. বেনজীর আহমেদের জন্মদিনে তাঁর গুণমুগ্ধ ভক্ত ও স্নেহাশীষ অনুজ হিসেবে আকুল আবেদন, এই দুর্যোগকালীন সময়ে রাইড শেয়ারিং এপ্লিকেশন ভিত্তিক লক্ষাধিক সাধারণ চালকদের অসহায়ত্বের কথা বিবেচনা করে, তাদের প্রতি নমনীয়, সহনশীল আচরণ ও মানবিক দৃষ্টিভঙ্গি প্রদর্শন করতে দেশব্যাপী ট্রাফিক পুলিশের প্রতি যথাযথ নির্দেশনা দেবেন। শওকত আলম ভাইয়ের মতো আরো অনেকেই আছেন, যারা পেশাদার চালক নন, করোনা দুর্যোগকালীন উদ্ভূত পরিস্থিতিতে চাকরি বা ব্যবসা হারিয়ে বাধ্য হয়ে বাইক নিয়ে রাস্তায় নেমেছেন।

(ফেসবুক থেকে সংগৃহীত)

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর