২৩ জুন, ২০২২ ২১:০৩

আমরা যেন অন্যদের অ্যাবিউজের কাজে ব্যবহার না করি

মোস্তফা সরয়ার ফারুকী

আমরা যেন অন্যদের অ্যাবিউজের কাজে ব্যবহার না করি

মোস্তফা সরয়ার ফারুকী

একটা কথা বলা দরকার। কাউকে জবাবদিহি করার জন্য না। একটা ট্রেন্ডের ব্যাপারে সজাগ করার জন্য। সিলেটের বন্যার্তদের সাহায্যার্থে অসাধারণ কাজ করছেন অনেক মানুষ, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান। তাদের সবাইকে স্যালুট। কিন্তু এটাকে যেন আমরা স্ট্যান্ডার্ড বানাইয়া অন্যদের অ্যাবিউজের কাজে ব্যবহার না করি।

গত কিছুদিন আমার ইনবক্সে বেশ কিছু মেসেজ এসেছে, অমুক অতো টাকা দিচ্ছে, আপনারা কি করছেন? অমুক বন্যাদুর্গত এলাকায় গেছে, আপনারা কোথায়? আগেও বলেছি, যারা এই কাজগুলো করছেন তারা প্রত্যেকেই অসাধারণ। কিন্তু জগতে একেকজন মানুষের বাস্তবতা বা চিন্তা একেক রকম। কেউ ফিজিক্যালি কাজ করতে পারে, কেউ সেটা নাও পারে। কেউ প্রকাশ্যে দান করতে পারে, কেউ প্রকাশ্যে দান করতে সংকোচও করতে পারে। আমি বুঝতে পারি, সোশ্যাল মিডিয়ার দেখনদারির এই যুগে, আপনি যদি কোনো কিছু না দেখান তাহলে সেটা এগজিস্টই করে নাই বলে ধরে নেয়া হয়। ব্যাপারটা ঠিক না।

সবাই সিলেটের বন্যার্তদের পাশে আছে, থাকবেও। যারা মাঠে কাজ করছে, তারা গোল্ডেন বয়! লেটস স্যালুট দেম। আর সাহায্য পাঠাতে চাইলে, ফেসবুকে অনেক পেইজ আছে তাদের কার্যক্রম দেখে আপনার পছন্দ হলে তাদের মাধ্যমে পাঠাতে পারেন! কারণ দশের লাঠি, একের বোঝা।

(ফেসবুক থেকে সংগৃহীত)

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর