১৭ মে, ২০২৩ ১৯:৪৯

‘নায়ক-নায়িকা সিলেকশন হয়ে যায় অথচ কোনো অডিশনই হয় না’

ফারিন খান

‘নায়ক-নায়িকা সিলেকশন হয়ে যায় অথচ কোনো অডিশনই হয় না’

ফারিন খান

দয়া করে নায়ক-নায়িকা সংকটের নিউজ না বানিয়ে নিউজ বানান অডিশন হচ্ছে অমুক-তমুক কাজের জন্য এবং সেখান থেকে যোগ্যদের খুঁজে বের করেন। অমুক-তমুক দেশ থেকে নায়কা-নায়িকা নিয়ে ছবি বানিয়ে নিজেদেরকে ভালো পরিচালক প্রমাণ করলে আসলে ভালো পরিচালক হওয়া যায় না। পরিচালকদের কাজ সৃষ্টি করা, আপনারা অডিশন নিবেন না- বলেন কাজের রেফারেন্স দিতে।

রেফারেন্স কীভাবে দিবো অডিশন বা কাজ ছাড়া? এখন বলবেন আপনার কাজ নাই কারণ আপনি যোগ্য না, হতেই পারে” এই আমিওতো বলতে পারি আপনিও তো ভাই আমাকে যোগ্য বানান নাই বা সুযোগ দেননি তাহলে আপনি কী করে জানেন আমার কী যোগ্যতা আছে আর কি নেই। কিন্তু অন্যদের তো আছে যোগ্যতা, যে টাকা বিদেশ থেকে নায়ক নায়িকা নিতে খরচ করেন সেই টাকার কী প্রতিটা কাজের আগে অডিশনে খরচ করতে পারেন না?

গত ৫ বছরে কয়টা নতুন আর্টিস্ট আপনারা ভালোভাবে অডিশন নিয়ে সুযোগ দিয়েছেন? প্রতি বছর যদি অডিশন নিয়ে ৫টা ছেলেমেয়েকে আপনারা সুযোগ দিতেন তাহলে এত সংকটের নিউজ লেখা লাগতো না। ৫ বছরে ২৫টা নতুন আর্টিস্ট যারা আসলেই যোগ্য, আপনাদের এবং পরিবারের সাহস পেয়ে আসতো এইখানে কাজ করতে।

পুরো বাংলাদেশে এত ছেলেমেয়ে আছে যারা এখানে কাজ করার জন্য অনেক পরিশ্রম করছে। কারও যোগ্যতার কেন খোঁজ নেওয়া হয় না সবাই তো আর অযোগ্য না? এখানে কাজ করতে আসছি কাজের সিস্টেমে কাজ করতে চাই, এর বাইরে গিয়ে তো কাজ করা এই ২০২৩ সালে মেনে নিতে পারবো না...

বিশ্বাস করেন এতে কাজের প্রতি ভালো পরিবারের ছেলেমেয়েদের ইচ্ছা বাড়বে, সম্মান বাড়বে এবং যোগ্যরা কাজ করবে অযোগ্যরা হারিয়ে যাবে, একটা গোছানো ইন্ডাস্ট্রি হবে। মাঝে মাঝে দেখি নায়ক-নায়িকা সিলেকশন হয়েও গেছে অথচ এত বড় কাজের কোন অডিশনই হয় নাই। তাহলে আপনি কী করে জানেন আপনার নির্বাচিত নায়ক-নায়িকা ছাড়া পুরো বাংলাদেশে আর কেউ যোগ্য ছিলো না!

যাকে নিয়েছেন তাকে অযোগ্য বা ছোট করছি না। কিন্তু সে ছাড়াও আরও অনেকেই আছে তাদের কেউ তো আপনার বা আপনাদের অডিশন দেওয়ার সুযোগ দেওয়া উচিত, তাহলে আপনার সৃষ্টি টা কী?

(ফেসবুক থেকে সংগৃহীত)

বিডি-প্রতিদিন/শফিক

সর্বশেষ খবর