Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শনিবার, ২৫ মে, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২৪ মে, ২০১৯ ২৩:১০

বাজিমাত যত তারকার

নতুনরা এসে চমকে দিয়েছেন, হেরেছেনও কেউ কেউ

প্রতিদিন ডেস্ক

বাজিমাত যত তারকার

রাজনীতিতে তারকা চমক নতুন নয়। বিশ্বব্যাপী জাতীয় রাজনীতিতে বহু সেলিব্রেটিকেই দেখা গেছে নেতা হতে। এবার ভারতের লোকসভা নির্বাচনেও এমন চমক ছিল। হেমা মালিনী কিংবা কিরণ খের আগে থেকেই ছিলেন রাজনীতিতে। আর ভোটের আগে রাজনীতিতে আসেন উর্মিলা মাতোন্ডকর, সানি দেওলের মতো তারকারা। তবে সবাই শেষ পর্যন্ত হাসতে পারেননি ভোটের লড়াইয়ে। ইস্ট দিল্লি থেকে জয়ী প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর। হারিয়ে দিয়েছেন আপ প্রার্থী অতীশী মারলেনাকে। তার প্রাপ্ত ভোট ৬ লাখ ৯৬ হাজার ১৫৬।

পাঞ্জাবের গুরুদাসপুর কেন্দ্রে জয়ী হয়েছেন অভিনেতা সানি দেওল। হারিয়ে দিয়েছেন কংগ্রেস প্রার্থী সুনীল কুমার জাখারকে। প্রাপ্ত ভোট ৫ লাখ ৫৮ হাজার। ভোটের আগেই বিজেপিতে যোগ দেন তিনি।

নর্থ ইস্ট দিল্লি থেকে জয়ী গায়ক-অভিনেতা মনোজ তিওয়ারি। কংগ্রেস প্রার্থী তথা দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী শিলা দীক্ষিতকে হারিয়েছেন তিনি। প্রায় ৩ লাখের বেশি ভোটের মার্জিনে জয়ী হন তিনি। যোগী আদিত্যনাথের কেন্দ্র গোরক্ষপুর থেকে জয়ী হয়েছেন ভোজপুরী অভিনেতা রবি কিষেণ। সপার প্রার্থীকে তিন লাখ ভোটে হারিয়ে জয়ী হয়েছেন তিনি। আগেও বিজেপির মথুরার সংসদ সদস্য ছিলেন হেমা মালিনী। প্রায় সাত লাখ ভোট পেয়ে এবারও জিতলেন মথুরা কেন্দ্র থেকে। একসময়ের জনপ্রিয় এই অভিনেত্রী রাজনীতিতেও শক্ত করেছেন নিজের জায়গা। আসানসোলে আরেক তারকা মুনমুন সেনকে হারিয়ে জয়ী হয়েছেন বাবুল সুপ্রিয়। প্রায় ২ লাখ ভোটের মার্জিনে মুনমুনকে হারিয়েছেন গায়ক বাবুল। গত লোকসভা নির্বাচনেই রাজনীতিতে পা রাখেন তিনি। জিতেছিলেন প্রথমবারেই। ছিলেন মোদির মন্ত্রিসভার প্রতিমন্ত্রী। গায়ক হংস রাজ হংস সাড়ে আট লাখ রভাটে জয়ী হয়েছেন নর্থ ওয়েস্ট দিল্লি থেকে। আপ প্রার্থীর থেকে তফাৎ অন্তত সাড়ে পাঁচ লাখ ভোটের। এই গায়কও ভোটের আগেই যোগ দেন বিজেপিতে। ৫০ শতাংশ ভোট পেয়ে চ-ীগড় থেকে জয়ী অভিনেত্রী কিরণ খের। বসিরহাট কেন্দ্র থেকে বিপুল ভোটে জয়ী হয়েছেন সদ্য রাজনীতিতে আসা জনপ্রিয় অভিনেত্রী নুসরত জাহান। বিজেপির সায়ন্তন বসুকে হারিয়ে দিয়েছেন প্রায় সাড়ে তিন লাখ ভোটে। যাদবপুর কেন্দ্র থেকে জয়ী তৃণমূল প্রার্থী তথা টলিউডের আর এক জনপ্রিয় অভিনেত্রী মিমি। বিজেপির অনুপম হাজরার থেকে আড়াই লাখ বেশি ভোট পেয়েছেন তিনি। অভিনেত্রী শতাব্দী রায় সংসদ সদস্য ছিলেন আগেই। এবারও তৃণমূল প্রার্থী হিসেবে জয় পেলেন একসময়ের জনপ্রিয় এই অভিনেত্রী। হারিয়ে দিয়েছেন বিজেপির দুধকুমার ম-লকে। ঘাটাল থেকে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী দেব। টলিউডের জনপ্রিয় অভিনেতাদের মধ্যে একজন তিনি। বিজেপির ভারতী ঘোষকে এক লাখ ভোটে হারিয়ে জয়ী হয়েছেন দেব। এছাড়া মোদি ঝড়ে হারতে হয়েছে অভিনেত্রী মুনমুন সেন, অভিনেতা শত্রুঘ্ন সিনহা, রাজ বব্বর, সঞ্জয় দত্তের বোন প্রিয়া দত্তকে।


আপনার মন্তব্য