শিরোনাম
প্রকাশ : বুধবার, ২৩ জুন, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২২ জুন, ২০২১ ২৩:৩৬

লন্ডনে রানীর বাড়ির সামনে থেকেও ফোন চুরি হয়

নিজস্ব প্রতিবেদক

লন্ডনে রানীর বাড়ির সামনে থেকেও ফোন চুরি হয়
Google News

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের হাত থেকে আইফোন কেড়ে নিয়েছে এক ছিনতাইকারী। রাজধানীর বিজয় সরণি থেকে বেশ কিছুদিন আগে মোবাইল হারানোর ঘটনা ঘটলেও এখনো উদ্ধার হয়নি। এই বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, আমার ফোনটি এখনো পাওয়া যায়নি। এটা নিয়ে আমি            চিন্তিত নই। আমি শুনেছি, লন্ডনে রানীর বাড়ির সামনে থেকেও নাকি ফোন চুরি হয়। গতকাল জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) সভা শেষে মন্ত্রী এসব কথা বলেন। ফোন চুরি হওয়ায় দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে কী? এমন প্রশ্নের জবাবে পরিকল্পনামন্ত্রী বলেন, আমি এটা মনে করি না। ফোন চুরি হওয়া একটা দুর্ঘটনা মাত্র। এর সঙ্গে আইনশৃঙ্খলা পরিস্থিতি জড়ানো ঠিক হবে না।

সার্বিকভাবে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো। আমি সংশ্লিষ্টদের মাধ্যমে জেনেছি, যে ফোনটি নিয়েছে সে ফোনটি চালু করেনি। ফোন চালু না করলে কীভাবে উদ্ধার করব। ফোনটি এখন ডেড হয়ে আছে। ফোনটি চালু করলেই পাওয়া যেত। পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনের সঙ্গে কোনো বিরোধ নেই জানিয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, সুনামগঞ্জ থেকে ছাতক পর্যন্ত প্রস্তাবিত রেললাইন নির্মাণ নিয়ে পররাষ্ট্রমন্ত্রীর আচরণ সঙ্গত হয়নি। এম এ মান্নান বলেন, ‘সুনামগঞ্জের পাঁচজন সংসদ সদস্যের পক্ষ নিয়ে আবদুল মোমেন রেলমন্ত্রীকে যে ডিও লেটার (আধা সরকারি পত্র) দিয়েছেন, তা উচিত হয়নি। সুনামগঞ্জে ছয়জন এমপি আছেন। কিন্তু তিনি পাঁচজন এমপির পক্ষ নিয়ে রেলমন্ত্রীকে ডিও দিয়েছেন। অথচ তিনি আমার সঙ্গে এতটুকু কথা বললেন না।

‘ওনার জায়গায় অন্য কেউ হলে আমাকে ফোন দিতেন। আমাকে জিজ্ঞাসা করতেন, কী ব্যাপার, তোমার এলাকার পাঁচজন এমপি আমার কাছে এলো কেন? যাই হোক, মিস ইনফরমেশন হয়ে গেছে। আমরা দুজনই ভালো বন্ধু। পররাষ্ট্রমন্ত্রীর কাজ বিশ্বব্যাপী। আর আমার কাজ গ্রামমুখী। আমরা দুজনই প্রধানমন্ত্রীর নেতৃত্বে কাজ করছি। তবে দুজনের মধ্যে বড় কিছু হয়নি। এলাকাভিত্তিক টানাপোড়েন মাঝে মধ্যে হয়’ বলেও পরিকল্পনামন্ত্রী মন্তব্য করেন।

এই বিভাগের আরও খবর