বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

ইভ্যালির সম্পদ বিক্রি হস্তান্তরে নিষেধাজ্ঞা

আরও মামলা রাসেল-শামীমার বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক

ইভ্যালির সব ধরনের সম্পদ বিক্রি ও হস্তান্তরে নিষেধাজ্ঞা দিয়েছে হাই কোর্ট। এক গ্রাহকের করা আবেদনের শুনানি নিয়ে গতকাল বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক বেঞ্চ এ আদেশ দেয়। আদালতে আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী এ এম মাসুম ও সৈয়দ মাহসিব হোসেন।

পরে আইনজীবী সৈয়দ মাহসিব হোসেন জানান, আবেদনকারী ইভ্যালি অনলাইন শপিং মলে মে মাসে একটি ইলেকট্রনিক পণ্যের অর্ডার করেন। অর্ডারের সময় তিনি মোবাইল ফোনভিত্তিক ডিজিটাল আর্থিক সেবার মাধ্যমে অর্থ পরিশোধ করেন। এরপর কোম্পানিটি অনলাইনে তাকে একটি পণ্য কেনার রসিদও দিয়েছে। কিন্তু এত দিনেও তারা পণ্যটি বুঝিয়ে দেয়নি। আবেদনকারী যোগাযোগ করার পর তাকে আশ্বাস দেওয়া হয়। কিন্তু পণ্য কিংবা টাকাও ফেরত দেয়নি। বারবার যোগাযোগ করেও কোনো প্রতিকার পাননি তিনি। তাই উচ্চ আদালতের দ্বারস্থ হন। আবেদনে কোম্পানিটির অবসায়ন চাওয়া হয়েছে। তার আবেদনের শুনানি নিয়ে আদালত আবেদনটি আমলে নেয়। আবেদনে বিবাদী করা হয়েছে ইভ্যালি লিমিটেড, রেজিস্ট্রার জয়েন্ট স্টক কোম্পানিজ অ্যান্ড ফার্মস, বাংলাদেশ ফিন্যানশিয়াল ইন্টেলিজেন্স ইউনিট, কনজুমার রাইটস প্রটেকশন ব্যুরো, নগদ, বিকাশ, বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন, ই-ক্যাব অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, বেসিস, বাংলাদেশ ব্যাংক ও বাণিজ্য সচিবকে।

রাসেল-শামীমার বিরুদ্ধে আদালতে মামলা : এবার প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে ইভ্যালির সিইও মো. রাসেল ও তার স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে ঢাকার আদালতে মামলা হয়েছে। মুজাহিদুর রহমান নামে এক গ্রাহক বাদী হয়ে গতকাল ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে এ মামলা করেন। সিএমএম আদালতের ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী বাদীর জবানবন্দি রেকর্ড করেন। পরে আদালত বাদীর নালিশি আবেদনটি এজাহার হিসেবে রেকর্ড করার জন্য ধানমন্ডি থানাকে নির্দেশ দেয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর