শিরোনাম
মঙ্গলবার, ১৭ মে, ২০২২ ০০:০০ টা

তার প্রভুদের সামনে আনুন : মোশাররফ

নিজস্ব প্রতিবেদক

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, পি কে হালদারের হাজার হাজার কোটি টাকা পাচারে যারা সহযোগিতা করেছে সেই প্রভুদের জনগণের সামনে আনতে হবে। সরকারের উচ্চ পর্যায় থেকে যদি সহায়তা না থাকে, একজন ব্যক্তির পক্ষে কোনোক্রমেই ৬ হাজার কোটি টাকা আত্মসাৎ এবং সাড়ে ৩ হাজার কোটি টাকা বিদেশে পাচার করা সম্ভব নয়।

গতকাল জাতীয় প্রেস ক্লাবে গণতন্ত্র ফোরামের উদ্যোগে ‘চলমান সংকট নিরসনে নিরপেক্ষ নির্বাচনের গুরুত্ব’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। গণতন্ত্র ফোরামের সভাপতি ভিপি ইব্রাহীমের সভাপতিত্বে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো. রহমাতুল্লাহ প্রমুখ বক্তব্য দেন। ড. মোশাররফ বলেন, শুধু পি কে হালদার নয়, যারা তার সহযোগী ছিল, যারা তার প্রভু, যাদের হয়ে পি কে হালদার এ কাজ করছিল সবকিছু জনগণের সামনে প্রকাশ করতে হবে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। তার পরও প্রশ্ন থাকে- পি কে হালদার কি একজন? একজন পি কে হালদারকে আমাদের সামনে দেখানো হচ্ছে। যাতে আমরা বলি- এই যে সরকার পাচারকারীদের ধরছে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বিএনপি ক্ষমতায় গেলে প্রধানমন্ত্রী কে- এ রকম প্রশ্নের জবাবে তিনি স্পষ্ট ভাষায় বলেন, বিএনপি ক্ষমতায় গেলে বেগম খালেদা জিয়াই প্রধানমন্ত্রী হবেন। বাংলাদেশের প্রত্যেকটা মানুষ জানে, বিএনপি আগামীতে ক্ষমতায় আসবে ইনশা আল্লাহ।

ক্ষমতায় এলে আমাদের তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া আছেন, তিনিই দেশের প্রধানমন্ত্রী হবেন। আমাদের দলের প্রধানমন্ত্রী কে হবেন- ওবায়দুল কাদের তা দেখতে পান না। সব ধরনের কুবুদ্ধি ইতোমধ্যে আপনারা ব্যবহার করে ফেলেছেন, আর কোনো কুবুদ্ধি এখন কাজে দেবে না এ দেশে। আগামী নির্বাচনের বিষয়ে দলের অবস্থান পুনর্ব্যক্ত করে দলের স্থায়ী কমিটির এই সদস্য বলেন, এ সরকারের অধীনে আমরা কোনো নির্বাচনে যাব না। আমরা শুধু নই, বাংলাদেশের মানুষই বলেছে যাবে না। বিভিন্ন রাজনৈতিক দল বলছে যাবে না, এটা এখন পরিষ্কার। তাহলে আমরা কি বসে থাকব? অবশ্যই না। আমরা এ সরকারকে হটাব। এদের হটিয়ে সংসদ ভাঙতে বাধ্য করে তারপর নির্দলীয় সরকার প্রতিষ্ঠা করব। এরপর একটি সুষ্ঠু নিরপেক্ষ অংশগ্রহণমূলক নির্বাচন করব। এর মধ্যে কোথাও কোনো লুকোচুরি নেই। আপনারা শ্রীলঙ্কার দিকে তাকান। এখনো আপনাদের শুভবুদ্ধির উদয় হোক। স্বেচ্ছায় পদত্যাগ করেন এবং সংসদ বাতিল করেন। অন্যথায় দেশের অবস্থা শ্রীলঙ্কার মতো হলে এর সব দায়দায়িত্ব এ সরকারকেই নিতে হবে।

সর্বশেষ খবর