বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২ ০০:০০ টা

বরগুনাকাণ্ডে ডিআইজির ভুল স্বীকার, মহররমকে চট্টগ্রামে বদলি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরগুনায় ছাত্রলীগের ওপর লাঠিচার্জ ও এমপির সঙ্গে উত্তেজিত বাক্যবিনিময়ের ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার মহররম আলীকে এবার চট্টগ্রাম রেঞ্জে বদলি করা হয়েছে। এ ঘটনায় ভুল স্বীকার করেছেন পুলিশের বরিশাল রেঞ্জের ডিআইজি এস এম কামরুজ্জামান। তিনি বলেন, ‘আজ কষ্ট ও লজ্জা নিয়ে বরগুনায় এসেছি। সাধারণ জ্ঞান সম্পন্ন একজন ব্যক্তিও যা ঘটেছে তা সমর্থন করবেন না। যা ঘটেছে তা বাড়াবাড়ি মনে হয়েছে।’ গতকাল সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

এদিকে এ ঘটনায় বরগুনা জেলা পুলিশের আরও পাঁচ সদস্যকে নিজ নিজ কর্মস্থল থেকে প্রত্যাহার করে ভোলা ও পিরোজপুরে বদলি করা হয়েছে। মঙ্গলবার রাতে তাদের প্রত্যাহারের আদেশ দেয় কর্তৃপক্ষ। ডিআইজি এস এম কামরুজ্জামান জানান, সোমবার বরগুনার ঘটনায় পুলিশ একটি তদন্ত কমিটি করেছে। নিরপেক্ষ তদন্তের স্বার্থে মহররম আলীকে বরগুনা থেকে প্রথমে বরিশাল ডিআইজি কার্যালয়ে এবং পরে আরেক আদেশে চট্টগ্রাম রেঞ্জে বদলি করে পুলিশ সদর দফতর।

একই ঘটনায় প্রত্যাহৃত পুলিশ সদস্যরা হলেন- বরগুনা সদর থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. সাগর, পুলিশ লাইনসে কর্মরত কনস্টেবল রাফিউল ইসলাম, ডিবি পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) ইসমাইল হোসেন, কনস্টেবল রুহুল আমিন ও কে এম সানি। এএসআই মো. সাগর, কনস্টেবল রাফিউল ইসলাম ও কে এম সানিকে ভোলা পুলিশ লাইনসে এবং এএসআই ইসমাইল হোসেন ও কনস্টেবল রুহুল আমিনকে পিরোজপুর পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে। ডিআইজি বলেন, ‘ঘটনা শোনার পর স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি স্যারকে অবহিত করেছি, তাঁরা মর্মাহত। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর আমার যেটা ব্যবস্থা নেওয়ার আমি নেব। পুলিশ সুপারের যা ব্যবস্থা নেওয়ার তিনি তা নেবেন। মন্ত্রণালয়ের যা ব্যবস্থা নেওয়ার মন্ত্রণালয় নেবে।’ এ সময় সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, শওকত হাচানুর রহমান রিমন ও সুলতানা নাদিরা, জেলা প্রশাসক হাবিবুর রহমান, পুলিশ সুপার জাহাঙ্গীর মল্লিক উপস্থিত ছিলেন।

সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বলেন, ‘ডিআইজি সাহেবের ওপর আস্থা রাখছি। তিনি যেহেতু কথা দিয়েছেন যথাযথ ব্যবস্থা নেওয়ার, আমরা তার ভূমিকায় খুশি। দ্রুত তিনি ব্যবস্থা নেবেন বলে আশা করছি।’

 

সর্বশেষ খবর