মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

বিএনপির ভিশন ২০৩০ এখন কোথায় : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি একের পর এক কর্মসূচি দিয়েই যাচ্ছে। শুনেছি ডিজিটাল বাংলাদেশের কাউন্টার হিসেবে তারা ‘ভিশন ২০৩০’ ঘোষণা করেছিলেন। এটা কোথায় এখন? গতকাল সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আওয়ামী লীগের ২২তম জাতীয় কাউন্সিল উপলক্ষে স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপকমিটির বৈঠকে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আমরা স্মার্ট বাংলাদেশ গড়তে চাই। শৃঙ্খলা না থাকলে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা সম্ভব নয়। তাই স্মার্ট বাংলাদেশ গড়তে শৃঙ্খলা ধরে রাখতে হবে। বিএনপির রাষ্ট্র মেরামত প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যারা ক্ষমতায় থেকে এ রাষ্ট্রকে ধ্বংসের দ্বার প্রান্তে নিয়ে গেছেন, তারা নাকি রাষ্ট্র মেরামত করবেন? মেরামত তো শেখ হাসিনা করেছেন। তারা ধ্বংস করেছেন। দুর্নীতি আর লুটপাট করেছেন। রাষ্ট্রকে মেরামত আমরাই করেছি। আমরাই করব।

সম্প্রতি গঠিত জোট প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আজকে নাকি রাষ্ট্রকে মেরামত করার জোট হয়েছে। গতবার ২৩ দল ছিল, এবার ৩৩ দল হয়েছে। বাংলাদেশে জোটের অভাব নেই। এখানে বাম-ডান সব এক হয়ে গেছে। এখানে প্রগতি আর নেই। প্রগতিশীল আর প্রতিক্রিয়াশীল এক হয়ে গেছে, লক্ষ্য শেখ হাসিনাকে হটাও। আওয়ামী লীগের জাতীয় সম্মেলন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আমাদের নেত্রী শেখ হাসিনা দেশের মানুষকে নিয়ে ভাবেন। দেশের মানুষ কষ্টে আছে ভেবেই এবার সম্মেলন সাদামাটা করা হচ্ছে, সাজসজ্জা করা হয়নি। তবে সম্মেলন সাদামাটা হলেও নেতা-কর্মী কমবে না, নেতা-কর্মীদের ঢল নামবে। তিনি বলেন, বাংলাদেশ ঘুরে দাঁড়াতে শুরু করেছে। প্রয়োজনের চেয়ে এখন আমাদের বেশি রিজার্ভ আছে। মূল্যস্ফীতি কমেছে। এবারও কৃষিতে বাম্পার ফলন হয়েছে। বিশ্বকাপ ফাইনাল হয়ে গেল। কিন্তু কোথাও বিদ্যুৎ নেই, এমন হয়নি।

আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য এবং স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপকমিটির আহ্বায়ক আবুল হাসানাত আবদুল্লাহর সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন- দলের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, মির্জা আজম, আফজাল হোসেন, ইঞ্জিনিয়ার আবদুস সবুর, শেখ ফজলে শামস পরশ, মেসবাহুল হক সাচ্চু, আফজালুর রহমানসহ শৃঙ্খলা উপকমিটির সদস্যরা।

সর্বশেষ খবর