১৬ নভেম্বর, ২০১৯ ১৩:০৬

শ্রীলঙ্কায় রাষ্ট্রপতি নির্বাচন : বাসভর্তি ভোটারদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কায় রাষ্ট্রপতি নির্বাচন : বাসভর্তি ভোটারদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি

দেশের পরবর্তী রাষ্ট্রপতি কে হবেন? তারই লড়াই চলছে শ্রীলঙ্কায়। চলছে ভোটদান। তার মধ্যেই বাসভর্তি ভোটারদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালানো হয়েছে। শনিবার উত্তর কলম্বো থেকে প্রায় ২৫০ কিলোমিটার দূরে এই হামলার ঘটনা ঘটে। 

ভোটগ্রহণ শুরুর আগে এমন ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। যদিও এই গুলিবর্ষণে কোনও হতাহতের ঘটনা ঘটেনি। তবে ভোটরা আতঙ্কে কেন্দ্র ছেড়ে পালিয়েছে। 

পুলিশ জানিয়েছে, হামলাকারীরা রাস্তার ওপর টায়ার পুড়িয়েছে। বিভিন্ন রাস্তা আটকানোর চেষ্টা করে যান চলাচল বন্ধ করে দিয়েছে। উত্তর কলম্বো থেকে প্রায় ২৫০ কিলোমিটার দূরে বন্দকধারীরা বাসে গুলি চালিয়েছে, সঙ্গে বাসের গায়ে বড় বড় পাথরও ছুড়েছে। ভোটদানে বিঘ্ন ঘটাতে সব রকমভাবে চেষ্টা চালিয়েছে তারা। খবর পাওয়ার পরই সেখানে পৌঁছায় পুলিশ। পরে বাস থেকে নিরাপদে সব ভোটারদের নামিয়ে আনা হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার পরই ফের ভোটগ্রহণ শুরু হয়।

ভোটের আগে বিভিন্ন এলাকায় সেনা মোতায়েন থাকায় সমস্যায় পড়েন ভোটদাতারা। নিরাপত্তার খাতিরে সকলে আটকে দেয়া হয়। নির্বাচন কমিশনের কাছে এই বিষয়টি জানিয়েছে পুলিশ। নির্বাচন চলাকালে কোনও রাস্তা আটকানোর নিয়ম নেই, সেনাবাহিনীকে জানিয়ে দেয়া হয়েছে। সেই মোতাবেক সকলে বুথমুখী হন। এবং শুধুমাত্র নিরাপত্তা দায়িত্বে থাকে সেনাবাহিনী। 

শ্রীলঙ্কার ভোটে সংখ্যালঘু তামিল ও মুসলিমদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ, মানছেন বিশেষজ্ঞরা। তাই সকলে যাতে নিরাপদে ভোট দিতে পারেন, সেই ব্যবস্থাই করা হচ্ছে লঙ্কাজুড়ে। সূত্র: নিউজ এইট্টিন

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর