২১ নভেম্বর, ২০১৯ ১৪:৪৯

৪ ভারতীয়কে জাতিসংঘের চোখে সন্ত্রাসী বানানোর চেষ্টায় পাকিস্তান

অনলাইন ডেস্ক

৪ ভারতীয়কে জাতিসংঘের চোখে সন্ত্রাসী বানানোর চেষ্টায় পাকিস্তান

ভারতের পদক্ষেপের বদলা নিতে মরিয়া হয়ে উঠল পাকিস্তান। তাই ভারতীয় নাগরিকদের ‌সন্ত্রাসবাদী তকমা দিতে চায় তারা। কারণ পাকিস্তানের জয়েশ–ই–মহম্মদ প্রধান মাসুদ আজহারকে জাতিসংঘের সন্ত্রাসবাদীর তালিকায় প্রবেশ করাতে সক্ষম হয়েছে ভারত। তাই বদলা নিতেই এখন চার ভারতীয় নাগরিককে জাতিসংঘে সন্ত্রাসবাদী হিসেবে চিহ্নিত করতে যায় পাকিস্তান। এই কাজে তারা পাশে পেয়েছে চীনকে। পাকিস্তান ও চীনের এই গোপন ষড়যন্ত্রে বিরক্ত নয়াদিল্লি।

ভারতীয় গণমাধ্যম দাবি করছে, পাকিস্তানের এই কারসাজি ধরে ফেলেছে ভারত। তাই উপযুক্ত পদক্ষেপ নিতে প্রস্তুত নয়াদিল্লি। পাকিস্তান যে চার ভারতীয়কে জাতিসংঘের সন্ত্রাসবাদী তালিকায় রাখার চেষ্টা করছে তা নিয়ে নিশ্চিত খবর পেয়েছে সাউথ ব্লক এবং জাতীয় নিরাপত্তা সংস্থা। এই চারজন হলেন– ভারতের অন্ধ্রপ্রদেশের আপ্পাজি আংগারা, ওড়িশার গোবিন্দ পট্টনায়েক দুগ্গিভালাসা, অজয় মিস্ত্রি এবং বেণুমাধব ডোংগারা। আফগানিস্তানে কর্মরত ছিলেন এই চারজন। আর তাদেরকেই টার্গেট করেছে ইসলামাবাদ।

পাকিস্তানের নিশানা থেকে সরাতেই চারজনকেই দেশে ফিরিয়ে আনতে সক্ষম হয়েছে ভারত। কাবুলের ব্যাংকে সফটওয়্যার ডেভেলপার হিসেবে কাজ করতেন আপ্পাজি আংগারা। তার বিরুদ্ধে ২০১৭ সালে লাহোরের মল রোডে সন্ত্রাসবাদী হামলার অভিযোগ এনেছে পাকিস্তান। গোবিন্দ পট্টনায়েকের বিরুদ্ধে রাজনীতিক সিরাজ রাইসানির ওপর হামলার অভিযোগ করা হয়েছে। আফিগানিস্তান থেকে দেশে না ফেরালে আইএসআই এদের অপহরণ করে পাকিস্তানে নিয়ে যেত বলে সন্দেহ ভারতের।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর