শিরোনাম
প্রকাশ : ২৪ জানুয়ারি, ২০২১ ১৮:২৩
প্রিন্ট করুন printer

নয়াদিল্লিতে মধ্যরাতে হঠাৎ ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান, তিন তরুণীসহ আটক ৫

অনলাইন ডেস্ক

নয়াদিল্লিতে মধ্যরাতে হঠাৎ ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান, তিন তরুণীসহ আটক ৫
প্রতীকী ছবি

ভারতের প্রজাতন্ত্র দিবসের দু’দিন আগেই রাজধানী নয়াদিল্লির বুকে উঠল পাকিস্তান জিন্দাবাদের স্লোগান। গতকাল শনিবার দিবাগত মধ্যরাতে হঠাৎ নয়াদিল্লির খান মার্কেটের সামনের রাস্তায় একদল বাইক রাইডার ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দেওয়ার খবর শুনে দলবল নিয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। সেখান থেকেই দুই তরুণ ও তিন তরুণীকে জিজ্ঞাসাবাদের পর আটক করা হয়। খবর টিভি নাইনের।

পুলিশ জিজ্ঞাসাবাদ করলে অভিযুক্তরা জানায়, ইন্ডিয়া গেট দেখতে এসেছিলেন তারা এবং সেই কারণে ইউলু বাইক ভাড়া করেছিল। ফাঁকা রাস্তায় তারা একে অপরের সঙ্গে প্রতিযোগীতা করার সময়ই মজা করে একে অপরের দেশের নাম উল্লেখ করে ডাকছিল। তাদের মধ্যেই একজন পাকিস্তানের নাগরিক হওয়ায় তাকে ‘পাকিস্তান’ বলে ডাক দেওয়া হয় এবং সেখান থেকেই পাকিস্তান জিন্দাবাদের স্লোগান ওঠে।

আরও জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ অভিযুক্ত পাঁচজনকে থানায় নিয়ে যায়। এই বিষয়ে একজন পুলিশকর্মী বলেন, ‘ভাড়া করা ওই বাইক নিয়ে নিজেদের মধ্যে রেস করার সময়ই তারা (অভিযুক্তরা) একে-অপরের দেশের নাম ধরে ডাকছিল। মজা করেই পাকিস্তান জিন্দাবাদ বলে স্লোগান দেওয়া হয়েছিল। এরসঙ্গে দেশবিরোধী কার্যকলাপের কোনও যোগ নেই। তাদের ছেড়ে দেওয়া হয়েছে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর