শিরোনাম
প্রকাশ : ৮ ফেব্রুয়ারি, ২০২১ ১০:০২
আপডেট : ৮ ফেব্রুয়ারি, ২০২১ ১২:৫২
প্রিন্ট করুন printer

ভারতে তুষার ধ্বস: এ পর্যন্ত ১৪ জনের মরদেহ উদ্ধার, নিখোঁজ ১৭০

অনলাইন ডেস্ক

ভারতে তুষার ধ্বস: এ পর্যন্ত ১৪ জনের মরদেহ উদ্ধার, নিখোঁজ ১৭০

ভারতের উত্তরাখণ্ডে ভয়াবহ তুষার ধ্বসে এ পর্যন্ত ১৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া ১৭০ জন নিখোঁজ রয়েছে বলে জানা গেছে।

আজ সোমবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রকাশিত প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। 

এ ব্যাপারে উত্তরাখণ্ডের মুখ্যসচিব ওম প্রকাশ ভারতীয় সংবাদ সংস্থা এএনআইকে বলেন, ঘটনার সময় সেখানে ঋষিগঙ্গা পাওয়ার গ্রিড প্রকল্পে ১৫০ শ্রমিক কাজ করছিলেন। তাঁরা অনেকেই পানিতে ভেসে গিয়ে থাকতে পারেন।

খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় ভারত-তিব্বত সীমান্তরক্ষী বাহিনীর ২০০ জনের উদ্ধারকারী দল। চমোলি থেকে ঋষিকেশ যাওয়ার রাস্তায় এরই মধ্যে রেড অ্যালার্ট জারি করা হয়েছে।

উত্তরাখণ্ড পুলিশের ডিজি অশোক কুমার জানিয়েছেন, তপোবনের ছোটো সুড়ঙ্গ থেকে ১৬ জনকে উদ্ধার করা হয়েছে। রোতের স্রোতের কারণে যে বড় সুড়ঙ্গগুলোর মুখ বন্ধ হয়ে গিয়েছিল, সেগুলো খোলার চেষ্টা চলছে।

ঘটনাস্থলে রয়েছেন আইটিবিপি-র ২৫০ জন জওয়ান। ভারতীয় সেনা জওয়ানরাও সেখানে যাচ্ছেন বলে তিনি জানিয়েছেন। উদ্ধার কাজ সম্পর্কে তিনি বলেন, আমরা এনটিপিসির ম্যানেজমেন্টের সঙ্গে যোগাযোগ রেখে নিখোঁজ ব্যক্তিদের সম্পর্কে তথ্য সংগ্রহ করছি।

এদিকে, ধস নামার পরেই আগাম সতর্কতা অবলম্বন করে ভাগীরথীর গতিপথ রুদ্ধ করা হয়েছে। সেজন্য খালি করে দেয়া হয়েছে শ্রীনগর ও ঋষিকেশ বাঁধ। জলের স্রোত ভাসিয়ে নিয়ে গেছে জোশীমঠের মালারি অঞ্চলে বর্ডার রোডস অর্গানাইজেশনের তৈরি এক সেতু।

এদিকে, উদ্ধারকারীরা একটি টানেলে আটকে পড়া ১৬ শ্রমিককে জীবিত উদ্ধার করেছেন। তারা একটি বিদ্যুৎপ্রকল্পের কাজ করা অবস্থায় আটকা পড়েন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর