শিরোনাম
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ১১:৩৪
প্রিন্ট করুন printer

মাস্ক পরা নিয়ে কঠোর মুম্বাই! এ পর্যন্ত আদায় সাড়ে ৩০ কোটি রুপি

অনলাইন ডেস্ক

মাস্ক পরা নিয়ে কঠোর মুম্বাই! এ পর্যন্ত আদায় সাড়ে ৩০ কোটি রুপি

মাস্ক পরা এবং করোনা বিধি মানার জন্য বারবার অনুরোধ করেছেন ভারতের মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। কিন্তু সাধারণ মানুষ তা না মানায় কঠোর জরিমানার পথে হাঁটছে বৃহন্মুম্বাই পৌর কর্পোরেশন (বিএমসি)। মুখে মাস্ক না থাকলেই করা হচ্ছে জরিমানা। 

মঙ্গলবার এ রকম ১৪ হাজার ৬০০ জনকে মাস্ক না পরার জন্য জরিমানা করা হয়েছে। জরিমানা থেকে মঙ্গলবার আদায় হয়েছে ২৯ লাখ রুপি।মাস্ক-বিধি না মানায় গেল বছরের মার্চ মাস থেকে এখন পর্যন্ত ১৫ লাখেরও বেশি লোককে জরিমানা করেছে বিএমসি। সেই বাবদ এখন পর্যন্ত আদায় হয়েছে ৩০ কোটি ৫০ লাখ রুপি।

বৃহন্মুম্বাই পৌর কর্পোরেশনের কমিশনার আইএস চহ্বল কিছু দিন আগেই কোভিড নিয়ন্ত্রণে প্রকাশ্য স্থানে মাস্ক পরা বাধ্যতামূলক বলে ঘোষণা করেছিলেন। মাস্ক না পরলে ২০০ রুপি জরিমানার কথাও স্মরণ করিয়েছিলেন মুম্বাইবাসীদের। কিন্তু মঙ্গলবার বিএমসি প্রকাশ করা রিপোর্টে এ তথ্য জানানো হয়েছে। মাস্ক পরছেন না-এ রকম ২৫ হাজার জনকে প্রতিদিন জরিমানা করার লক্ষ্যমাত্রাও নিয়েছে পৌর কর্তৃপক্ষ।

মুম্বাই পুলিশ এবং রেল কর্তৃপক্ষের কাছ থেকে তথ্য নিয়ে সম্মিলিত ভাবে এই রিপোর্ট প্রকাশ করা হয়েছে। মুম্বাইয়ের শহরতলির রেল চত্বরে ৯১ হাজার ৮০০ রুপি জরিমানা আদায় করা হয়েছে। সেখানে জানানো হয়েছে, গড়ে প্রতিদিন ২৫ লাখ রুপির জরিমানা আদায় করা হচ্ছে মাস্ক না পরার জন্য।

গত এক সপ্তাহে করোনা সংক্রমণ ফের বাড়ছে মহারাষ্ট্রের বেশ কিছু এলাকায়। মানুষ করোনা-বিধি না মেনে চললে রাজ্য জুড়ে ফের লকডাউন জারির হুঁশিয়ারিও দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর