শিরোনাম
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ০৮:৪০
আপডেট : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ০৯:২৭
প্রিন্ট করুন printer

মধ্যপ্রাচ্যে যুদ্ধ বাধানোর পাঁয়তারা করছে ইসরায়েল!

অনলাইন ডেস্ক

মধ্যপ্রাচ্যে যুদ্ধ বাধানোর পাঁয়তারা করছে ইসরায়েল!

ইসরায়েলের সেনাপ্রধান আবিব কোহানি সম্প্রতি ইরানে হামলা চালানোর যে হুমকি দিয়েছেন তাকে ‘অলীক কল্পনা’ বলে প্রত্যাখ্যান করেছে তেহরান।ইরানের বিষয়ে যেকোনো ভুল হিসাবনিকাশ করলেই ইসরায়েলকে মাশুল দিতে হবে বলে হুঁশিয়ারি দিয়ে দেশটির এক শীর্ষ সামরিক কমান্ডার বলেছেন, মধ্যপ্রাচ্যে আরেকটি যুদ্ধ বাধানোর পাঁয়তারা করছে ইসরায়েল।

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) খাতামুল আম্বিয়া সেন্ট্রাল হেড কোয়ার্টার্সের কমান্ডার মেজর জেনারেল গোলাম আলী রাশিদ সম্প্রতি সতর্ক করেছেন ইসরায়েলকে। সংস্থাটি ইরানের সশস্ত্র বাহিনীর সামরিক তৎপরতা ও প্রস্তুতি তদারকির দায়িত্বে রয়েছে।

তেহরানে সেনা কর্মকর্তাদের এক সমাবেশে মঙ্গলবার জেনারেল রাশিদ বক্তব্য রাখতে গিয়ে বলেন, ইরানকে একটি সর্বাত্মক সংঘাতে আমন্ত্রণ জানানো এবং আমাদের জাতীয় নিরাপত্তা বিপন্ন করার হুমকি দিয়ে মূলত ইসরায়েল কৌশলগত ভুল হিসাব নিকাশ করছে। তিনি বলেন, তেল আবিব যুক্তরাষ্ট্রকে ইরানের বিরুদ্ধে সেরকম একটি সংঘাতে যেতে উসকানি নিয়ে মূলত মধ্যপ্রাচ্যকে অস্থিতিশীল করার পাশাপাশি মার্কিন সেনাদের প্রাণহানির পথ সুগম করছে।

এছাড়া, ইরানের সশস্ত্র বাহিনীর সিনিয়র মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল আবুল ফজল শেকারচি সম্প্রতি বলেছেন যে, ইরানের সামরিক সক্ষমতার ব্যাপারে ভ্রমের মধ্যে রয়েছে ইসরাইল। ইরানের পরমাণু স্থাপনা ও ক্ষেপণাস্ত্র ঘাঁটিগুলো ধ্বংস করে দেওয়া হবে বলে ইসরায়েলি সেনাপ্রধান সম্প্রতি যে দাবি করেছেন তাতে ইরানের সামরিক শক্তি সম্পর্কে তেল আবিবের অজ্ঞতা ফুটে উঠেছে। জেনারেল শেকারচি বলেন, ইরানের সশস্ত্র বাহিনী সম্প্রতি কয়েকটি সামরিক মহড়া চালিয়ে নিজের সামরিক শক্তির সামান্য অংশ বিশ্বের সামনে প্রদর্শন করেছে। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ইরানের সামরিক সক্ষমতা এতটা শক্তিশালী যে ইসরায়েলসহ শত্রুদের যেকোনো ভুলের অনুশোচনা সৃষ্টিকারী জবাব দেবে তেহরান।  

বিডি প্রতিদিন/এ মজুমদার 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর