শিরোনাম
প্রকাশ : ২ মার্চ, ২০২১ ১৬:০৬
প্রিন্ট করুন printer

করোনার টিকা পেয়ে মোদিকে ধন্যবাদ দিলেন গুয়াতেমালার প্রেসিডেন্ট

অনলাইন ডেস্ক

করোনার টিকা পেয়ে মোদিকে ধন্যবাদ দিলেন গুয়াতেমালার প্রেসিডেন্ট

গুয়াতেমালার প্রেসিডেন্ট আলেজান্দ্রো জামাতেই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ দিয়েছেন। ভারতের সেরাম ইন্সটিটিউটে তৈরি করোনাভাইরাসের টিকা কোভিশিল্ড-এর দুই লাখ ডোজ পেয়ে মোদির প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রেসিডেন্ট আলেজান্দ্রো স্প্যানিশ ভাষায় এক টুইটে লেখেন, কোভিশিল্ড টিকার দুই লাখ ডোজ উদার অনুদানের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ। এটা আমাদের জীবন বাঁচাতে উপকারে আসবে এবং সম্মুখসারির কর্মীদের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সহায়তা করবে।

টুইটের সঙ্গে দুটি ছবিও শেয়ার করেছেন গুয়াতেমালার প্রেসিডেন্ট আলেজান্দ্রো জামাতেই। দুই ছবিতে হিন্দি ও স্প্যানিশ ভাষায় ভারতকে ধন্যবাদ জানানো হয়েছে।

প্রেসিডেন্ট আলেজান্দ্রো বলেছেন, ভারতের জনগণ ও সরকারকে ধন্যবাদ জানাতে চাই। কারণ আমাদের সমস্যার বিষয়ে জানতে পেরে তারা টিকাগুলো উপহার পাঠিয়েছে এবং আমরাও আন্তর্জাতিক সরবরাহকারীদের কাছ থেকে টিকা নেওয়ার চেষ্টা করছি। ভারত সরকার আমাদের সহায়তা দেওয়ার ব্যাপারে কোনো ধরনের দ্বিধা করেনি।

ভারত সরকারও এটি জেনে আনন্দিত যে, তাদের দেওয়া টিকার মাধ্যমে গুয়াতেমালায় সম্মুখসারির কর্মীদের রোগ প্রতিরোধ বাড়ানোর কাজটি সম্পন্ন হচ্ছে।

এদিকে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, করোনা টিকার তিন কোটি ৬১ লাখ ৯৪ হাজার ডোজ বিশ্বের বিভিন্ন দেশে পাঠানো হয়েছে। টিকা পাঠানো অব্যাহত থাকবে বলেও জানানো হয়েছে।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর