শিরোনাম
প্রকাশ : ১২ মার্চ, ২০২১ ১৯:০৭
প্রিন্ট করুন printer

বাবা-মায়ের বিরুদ্ধে শিক্ষিত বেকার ছেলের মামলা, চালাতে হবে যাবতীয় খরচ!

অনলাইন ডেস্ক

বাবা-মায়ের বিরুদ্ধে শিক্ষিত বেকার ছেলের মামলা, চালাতে হবে যাবতীয় খরচ!
ফইজ সিদ্দিকি

ইংল্যান্ডের বাসিন্দা ফইজ সিদ্দিকি (৪১) তার বাবা-মায়ের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। তিনি দাবি করেছেন, সারা জীবন তার যাবতীয় খরচ বহন করতে হবে বাবা-মাকে। দিতে হবে সমস্ত আর্থিক সাহায্য। খবর ডেইলি মেইলের।

জানা গেছে, অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা করার পরও এখনও বেকার রয়েছেন সিদ্দিকি। তবে, কর্মহীন হয়েও জীবনযাত্রার মানের সঙ্গে কোনও রকম আপোস করেননি তিনি। তাই নিজের প্রয়োজনে বাবা-মাকে কাঠগোড়ায় দাঁড় করিয়েছেন ফইজ সিদ্দিকি।

তার দাবি, বাবা-মায়ের প্রচুর সম্পত্তি রয়েছে। যদি বাবা-মা টাকা দেওয়ার প্রস্তাবে রাজি না হন, তাহলে বিষয়টি গুরুতর আকার নিতে পারে। কারণ এটি মানবাধিকার লঙ্ঘণ। এ নিয়ে উচ্চ আদালত পর্যন্ত মামলা চালিয়ে যাবেন তিনি।

তবে মামলা করা সিদ্দিকির কাছে নতুন নয়। এর আগেও বেশ কয়েকটি মামলা করেছেন বাবা-মায়ের বিরুদ্ধে। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে পড়ার সময়ে টিউশন, খারাপ পড়ানো, অপর্যাপ্ত পরিকাঠামো-সহ একাধিক বিষয়ে অভিযোগ তুলে মামলা করেছিলেন। 

এমনকী তিনি মানসিক অবসাদে ভোগার জেরে প্রায় ১ মিলিয়ন পাউন্ড ক্ষতিপূরণও চেয়ে বসেন। বছর তিনেক আগে এই ঘটনা রীতিমতো সাড়া ফেলেছিল। তবে আদালত সিদ্দিকির এই মামলা ও ক্ষতিপূরণের দাবি খারিজ করে দেয়। 

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর