২৫ জুন, ২০২১ ১৯:৪৩

প্রেসিডেন্ট দুতার্তের হুঁশিয়ারি, ‘হয় ভ্যাকসিন নাও, না হলে ভারত যাও’

অনলাইন ডেস্ক

প্রেসিডেন্ট দুতার্তের হুঁশিয়ারি, ‘হয় ভ্যাকসিন নাও, না হলে ভারত যাও’

ফাইল ছবি

মহামারী করোনা নিয়ে মন্তব্যের জেরে একাধিক আর বিতর্কে জড়িয়েছেন ফিলিপাইনের প্রেসিডেন্ট রডরিগো দুতার্তে। এবার প্রি-রেকর্ডেড ভিডিও বক্তৃতায় জনসাধারণের উদ্দেশ্যে তিনি বলেছেন, যারা টিকা দিতে রাজি না, তাদের গ্রেফতার করা হবে। পাশপাশি তার বক্তব্য, টিকা নিতে না চাইলে ভারতে বা অন্য কোথাও... আমেরিকা চলে যান। 

দুতার্তে আরও বলেন, 'আমাকে ভুল বুঝবেন না। দেশ এই মুহূর্তে জরুরি সংকট মোকাবিলা করছে। যদি কেউ টিকা নিতে না চায়, আমি তাদের গ্রেফতার করব। তাদের আমি জোর করে ভ্যাকসিন দিয়ে দেব। আপনারা পোকামাকড় মাত্র। এমনিতেই আপনারা ভুগছেন এবং এখনও বোঝা বাড়িয়ে চলেছেন।

তিনি বলেন, যারা টিকা নিতে চাইছে না, তারা বোকা লোক। আপনারা জানেন এরাই আসলে বাহক। এরা এক জায়গা থেকে অন্য জায়গায় ঘুরে বেড়িয়ে ভাইরাস ছড়িয়ে অন্য লোককেও আক্রান্ত করতে পারে। আপনি টিকা নিতে না চাইলে, তাদের আমি শুয়োরের জন্য তৈরি করা ভ্যকসিন দেব। এটা ভাইরাসকেও মারবে। সঙ্গে আপনাকেও মেরে ফেলবে।

উল্লেখ্য, করোনার দাপটে দক্ষিণ-পূর্ব এশিয়ার সবচেয়ে ক্ষতিগ্রস্থ দেশগুলোর মধ্যে ফিলিপাইনও একটি। ফিলিপাইনের স্বাস্থ্য দফতর জানিয়েছে, বুধবার দেশটিতে ৪৩৫৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত এই দেশে ১৩,৭২,২৩২ জন করোনা আক্রান্ত হয়েছেন। প্রসঙ্গত, করোনার মোট জনসংখ্যা ১১০ মিলিয়ন।

সূত্র : এই সময়।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর