১৫ নভেম্বর, ২০২১ ১০:২৭

লন্ডনে গাড়ি বিস্ফোরণে নিহত ১, সন্ত্রাসবাদ আইনে গ্রেফতার ৩

অনলাইন ডেস্ক

লন্ডনে গাড়ি বিস্ফোরণে নিহত ১, সন্ত্রাসবাদ আইনে গ্রেফতার ৩

লন্ডনের লিভারপুলের ওমেন্স হাসপাতালের বাইরে গাড়ি বিস্ফোরণে এক ব্যক্তি নিহত হওয়ার ঘটনায় সন্দেহভাজন ৩ ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। দেশটির সন্ত্রাসবাদ আইনে তাদের গ্রেফতার করে আইন-শৃঙ্খলা বাহিনী।

ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসির খবরে বলা হয়েছে, রবিবার স্থানীয় সময় বেলা ১১টার দিকে ওমেন্স হাসপাতাল থেকে এক রোগীকে নিয়ে রওনা করার পরপরই ট্যাক্সিটি বিস্ফোরিত হয়। এতে গাড়িতে থাকা যাত্রী নিহত হন এবং চালক আহত হয়েছেন। তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

দেশটির গোয়েন্দা কর্মকর্তারা জানিয়েছেন, শহরের কেনসিংটন এলাকায় ২৯, ২৬ ও ২১ বছর বয়সী তিনজনকে আটক করা হয়েছে। পুলিশ বলছে, বিস্ফোরণের কারণ সম্পর্কে জানতে তারা এখন চোখ কান খোলা রেখেছে এবং তারা মার্সিসাইড পুলিশের সাথে কাজ করছে। এ ব্যাপারে তদন্ত তার নিজস্ব গতিতে চলছে। নিরাপত্তা বাহিনী, এমআইফাইভ এক্ষেত্রে সব ধরণের সহায়তা দিয়ে যাচ্ছে।

সশস্ত্র কর্মকর্তারা সেফটন পার্কের কাছে রাটল্যান্ড অ্যাভিনিউ এবং কেনসিংটনের বোলার স্ট্রিটে অভিযান চালিয়েছে। বিশেষজ্ঞ কর্মকর্তারা সেফটন পার্কের কাছে রাটল্যান্ড অ্যাভিনিউ এলাকায় অবস্থান করছে। এই অভিযানের সাথে বিস্ফোরণের যোগসূত্র আছে বলে জানিয়েছে পুলিশ।

এদিকে এই হামলার ঘটনায় দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন এক টুইট বার্তায় লিখেছেন, লিভারপুলের ভয়াবহ ঘটনায় ক্ষতিগ্রস্ত সকলের প্রতি আমি সমবেদনা জানাই। পাশাপাশি দ্রুত ব্যবস্থা নিয়ে পেশাদারিত্বের পরিচয় দেয়া জন্য জরুরি পরিষেবাগুলোকে এবং পুলিশকে তদন্ত চালিয়ে যাওয়ার জন্য ধন্যবাদ জানাই।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর