১৬ মার্চ, ২০২২ ১৩:১৯

অবশেষে সীমান্ত খুলছে নিউজিল্যান্ড

অনলাইন ডেস্ক

অবশেষে সীমান্ত খুলছে নিউজিল্যান্ড

প্রতীকী ছবি

করোনাভাইরাসের কারণে দুই বছরের বেশি সময় ধরে লকডাউন জারি ছিল নিউজিল্যান্ডে। অবশেষে আন্তর্জাতিক ভ্রমণকারীদের জন্য নিজেদের সীমান্ত খুলে দিচ্ছে দেশটি। আগামী মাসেই সীমান্ত খুলে দিচ্ছে নিউজিল্যান্ড। দেশটির প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন এ তথ্য নিশ্চিত করেছেন। খবর বিবিসির।

আগামী ১৩ এপ্রিল থেকে অস্ট্রেলিয়ার নাগরিকরা কোন ধরনের কোয়ারেন্টাইন বা আইসোলেশন ছাড়াই নিউজিল্যান্ডে প্রবেশ করতে পারবেন বলে জানানো হয়েছে।

যুক্তরাজ্য এবং যুক্তরাষ্ট্রসহ ৬০টি দেশের পূর্ণ ভ্যাকসিন গ্রহণ করেছেন এমন ভ্রমণকারীরা আগামী ২ মে থেকে নিউজিল্যান্ডে প্রবেশের অনুমতি পাবেন।

সব ভ্রমণকারীকে ভ্রমণের সময় করোনার নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে। করোনা মহামারি ছড়িয়ে পড়তে শুরু করায় ২০২০ সালের মার্চে নিজেদের সীমান্ত বন্ধ করে দেয় নিউজিল্যান্ড। তারপর থেকে সীমান্তে কঠোর বিধিনিষেধ জারি ছিল। এর মধ্যে সীমিত আকারে অস্ট্রেলিয়ার সঙ্গে ট্রাভেল বাবল চালু হয়।

বর্তমানে নিউজিল্যান্ডের নাগরিকরা অন্য যেতে এবং অন্য দেশ থেকে প্রবেশের অনুমতি পাচ্ছেন। এক বিবৃতিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন এবং নিউজিল্যান্ড বিশ্বকে স্বাগত জানাতে প্রস্তুত।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর