১৬ সেপ্টেম্বর, ২০২২ ১১:৩৯
দ্য সানের প্রতিবেদন

পুতিনের গাড়ি বহরে বিস্ফোরণ, দাবি রিপোর্টে

অনলাইন ডেস্ক

পুতিনের গাড়ি বহরে বিস্ফোরণ, দাবি রিপোর্টে

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের গাড়ি বহরে বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের রিপোর্টে দাবি করা হয়েছে। রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চলতে থাকা যুদ্ধের মাঝেই এমন খবরে আলোচনা তৈরি হয়েছে। একাধিক গণমাধ্যমের খবরে বলা হয়েছে, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের উপর একটি মারাত্মক হামলা হয়েছে। তিনি অল্পের জন্য প্রাণে বেঁচে যান। 

রিপোর্টে আরও দাবি করা হয়, পুতিন তার সরকারি বাসভবনে ফিরছিলেন, এই সময় তার নিরাপত্তা স্কোয়াডের প্রথম গাড়িটিকে হঠাৎ একটি অ্যাম্বুলেন্স দাঁড় করায়। গাড়ি থামার পর পুতিনের গাড়ির বাম চাকায় একটি বিস্ফোরণ হয়। এরপরই চারদিকে ধোঁয়া ছড়িয়ে পড়ে। যদিও, ততক্ষণে পুলিশ সতর্ক হয়ে যায় এবং পুতিনকে তৎক্ষনাৎ বোম ডিসপোজাল স্কোয়াড এবং বুলেটপ্রুফ সিকিউরিটি ফোর্স ঘিরে ফেলে।

বলা হয়েছে, পুতিনের নিরাপত্তা বাহিনীর বেশ কয়েকজনকে এই ত্রুটির সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়েছে। এর পাশাপাশি, পুতিনের ভ্রমণের তথ্য ফাঁস হওয়ার পর তার অনেক দেহরক্ষীকে সরিয়ে দেওয়া হয়েছে। পুতিন বিরোধী জিভিআর টেলিগ্রাম চ্যানেল দাবি করেছে- এই ঘটনা যখন ঘটে তখন পুতিনের নিরাপত্তার কথা মাথায় রেখে একটি ‘প্রতারণামূলক’ নিরাপত্তা স্কোয়াড নিয়ে তিনি সরকারি বাসভবনে ফিরছিলেন। ব্যাকআপ কনভয়ে পাঁচটি সশস্ত্র গাড়ি ছিল। এর মধ্যে পুতিন তৃতীয় গাড়িতে ছিলেন।

খবরে বলা হয়েছে, পুতিনের গাড়ি নিয়ন্ত্রণ করতে সমস্যা হচ্ছিল এবং সেটিকে নিরাপদে ঘটনাস্থল থেকে সরিয়ে নেওয়া হয়। আরও বলা হয়েছে, পরবর্তীতে, একজন ব্যক্তির মৃতদেহ পাওয়া গেছে। যে অ্যাম্বুলেন্সটি পুতিনের গাড়ি বহরের রাস্তা আটকায়, মৃত ব্যক্তি সেই অ্যাম্বুলেন্সটি চালাচ্ছিলেন বলে জানা গেছে।

যদিও এ নিয়ে নিয়ে রুশ কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি। এমনকি কোনো রুশ গণমাধ্যমেও এ ঘটনার কোনো তথ্য পাওয়া যায়নি। এদিকে, পুতিনের ওপর হামলার এমন রিপোর্ট যখন সামনে এলো তখন ইউক্রেনের পাল্টা হামলায় রুশ সেনাবাহিনীর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এ নিয়ে পুতিনের সমালোচনাও করা হচ্ছে। 

সূত্র: দ্য সান, রিপাবলিক ওয়ার্ল্ড, ইউরো উইকলি নিউজ, এনডিটিভি, মেট্রো ইউকে,নিউজ এইউ

বিডি প্রতিদিন/কালাম/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর