শিরোনাম
২৪ জানুয়ারি, ২০২৩ ০৫:১৮

পেলোসির ডেস্কে পা তুলে ছবি তোলা সেই ব্যক্তি দোষী সাব্যস্ত

অনলাইন ডেস্ক

পেলোসির ডেস্কে পা তুলে ছবি তোলা সেই ব্যক্তি দোষী সাব্যস্ত

২০২১ সালের ৬ জানুয়ারি যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে আক্রমণে অংশ নেন রিচার্ড বার্নেট

২০২১ সালের ৬ জানুয়ারি যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে আক্রমণে অংশ নেওয়া রিচার্ড বার্নেট তার বিরুদ্ধে আনীত সকল অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছেন।

আল জাজিরার খবরে বলা হয়েছে, রিচার্ড বার্নেট ডেমোক্রেটিক দলের ন্যান্সি পেলোসির ডেস্কে পা তুলে ছবি তুলেছিলেন যা পরবর্তীতে ‘আক্রমণের প্রতীক’ হিসেবে গণ্য হয়। সোমবার বিচারকমণ্ডলি তার বিরুদ্ধে উত্থাপিত আট অভিযোগের সবকটিতে তাকে দোষী সাব্যস্ত করেন। ওয়াশিংটন ডিসির আদালতে আগামী ৩ মে তার বিরুদ্ধে রায় ঘোষিত হবে। 

সোমবার আদালত কক্ষের বাইরে রিচার্ড বার্নেট তার বিরুদ্ধে আনিত চার্জশিট ‘অন্যায্য’ বলে দাবি করেন। তিনি এর বিরুদ্ধে আপিল করারও অঙ্গীকার ব্যক্ত করেন।

যুক্তরাষ্ট্রের বিচারবিভাগের প্রসিকিউটর অ্যালিসন প্রাউট বিচারকমণ্ডলির ‘পেলোসির কক্ষে বার্নেট অস্ত্র নিয়েছিল’ বক্তব্য ফোকাস করছেন। প্রাউট বলেন, সেদিন পেলোসি তার কক্ষে থাকলে কী হতো আমরা তা কল্পনা করতে পারি। তবে জেলা বিচারক (ডিস্ট্রিক্ট জর্জ) ক্রিস্টোফার কুপার রায় ঘোষণা না হওয়া পর্যন্ত বার্নেটকে কিছু নির্দিষ্ট শর্তে হাজতের বাইরে থাকার বিষয়ে মত প্রদান করেন। 

উল্লেখ্য, ২০২১ সালের ৬ জানুয়ারি ওয়াশিংটনে পার্লামেন্টের যৌথ অধিবেশন চলাকালে তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উগ্র সমর্থকেরা ক্যাপিটলে নজিরবিহীন হামলা চালান। ওই সময় পার্লামেন্টে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের চূড়ান্ত ফলাফল অনুমোদনে যৌথ অধিবেশন চলছিল।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর