৩০ মে, ২০২৩ ১৭:১৮

কিয়েভের জীবনযাত্রা কেমন, স্বাদ পেল মস্কো

অনলাইন ডেস্ক

কিয়েভের জীবনযাত্রা কেমন, স্বাদ পেল মস্কো

ড্রোন হামলার স্থল নির্দেশ করছেন একজন রুশ কর্মকর্তা

কিয়েভের মেয়র ভিটালি ক্লিটসকো সম্প্রতি টেলিভিশনে এক বক্তৃতায় ইউক্রেনের সিনিয়র সেনা কমান্ডারদের উদ্দেশ্যে বলেন, কিয়েভবাসীদের রাশিয়ানরা দুঃস্বপ্নের ভেতর রেখেছে। অন্যদিকে মস্কোর বাসিন্দারা শান্তিতে রয়েছে। 

কিয়েভের মেয়র এরপর বলেন, ‘কিয়েভের সঙ্গে রাশিয়া যা করছে, ঠিক একই রকম তাদের সঙ্গে করা যায়। তাদেরকে (রাশিয়ানদের) অনুভব করানো উচিত, যুদ্ধ পরিস্থিতির মধ্যে কিয়েভের জীবনযাত্রা কেমন। 

মূলত ইউক্রেনের সেনাপ্রধান জেনালে ভ্যালেরি জালুঝানির উদ্দেশ্যে কিয়েভের মেয়র এসব কথা বলেন। এরপর মঙ্গলবার সকালে রাশিয়ার রাজধানী মস্কোতে ড্রোন হামলা হয়েছে। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, হামলায় কয়েকটি ভবন সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে কেউ হতাহত হয়নি। 

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় ঘটনার জন্য ইউক্রেনকে দায়ী করেছে। তবে ইউক্রেন এই ঘটনায় তাদের দায় স্বীকার করেনি। 

বিবিসির খবরে বলা হয়েছে, রাশিয়ার অঞ্চলে এ ধরনের ঘটনার জন্য কিয়েভ খুব কমই দায় স্বীকার করে। তবে একটি বিষয় স্পষ্ট, ড্রোন হামলার পেছনে কারা জড়িত সেটা কোনো বিষয় নয়। কিয়েভের নাগরিকদের জন্য প্রতিটা সকাল কেমন, মস্কোর বাসিন্দারা মঙ্গলবার সকালে সেই স্বাদ পেয়েছে। 

এদিকে আল জাজিরার সাংবাদিক ইউলিয়া শাপোভালোভা মস্কো থেকে রিপোর্ট করছেন, প্রায় ২৫টি ড্রোন রাজধানী এবং মস্কো অঞ্চলে আক্রমণ করে। তবে বেশিরভাগ ড্রোন গুলি করে ধ্বংস করা হয়েছে। এর কোনো প্রভাব রাজধানীতে পড়েনি। মস্কো যথারীতি কোলাহলপূর্ণ রয়েছে। সূত্র: বিবিসি

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর